ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

বাণিজ্যমেলা

মেলায় পাটপণ্যের কদর বেশি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
মেলায় পাটপণ্যের কদর বেশি মেলায় পাটপণ্যের কদর বেশি/ছবি-আনোয়ার হোসেন রানা

ঢাকা: বাণিজ্য মেলায় দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের পণ্য থাকলেও ক্রেতাদের আকর্ষণ দেশি পণ্যের দিকে। বিশেষ করে রকমারি পাটজাত পণ্য ক্রেতা দৃষ্টি কেড়েছে।

আর দেশীয় ব্যবসায়ীরাও ক্রেতাদের আকৃষ্টকরতে বাহারিপদের পাটজাত পণ্য নিয়ে তাদের প্যাভিলিয়ন সাজিয়েছেন।

বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) বাণিজ্য মেলার পঞ্চম দিন বিভিন্ন স্টল ঘুরে পাটজাত পণ্যের প্রতি ক্রেতাদের চাহিদা বেশি দেখা গেছে।



আগের বছরের তুলনায় পাটজাত পণ্যসমূহগুলোর দামে সুলভ ও বাহারি ডিজাইনে হওয়ায় ভিড় বেড়েছে বলে মনে করছেন মেলায় অংশগ্রহণকারী ব্যবসায়ীরা।

পাটের পণ্যের স্টলগুলোতে রয়েছে পাটের তৈরি ব্যাগ, জুতো, ঘরে শোভবর্ধনকারী শোপিস, পাপোসসহ আরো অনেক কিছু।

বিক্রেতা আজিজ বলেন, দেশীয় পণ্যের দাম বিদেশি পণ্যের তুলনায় কম। কিন্তু দাম কম বলে মান খারাপ হবে এমনটা নয়। আর আমাদের পণ্যের মান ভালো ও দাম তুলনামূলক কম হওয়ার কারণে ক্রেতাদের চাহিদাও বেশি।

মেলায় পাটের ব্যাগ কিনতে ক্রেতাদের খরচ হবে দুইশ’ টাকা থেকে হাজার টাকা মধ্যে। জুতোর দাম পড়বে দুইশ’ টাকা থেকে দেড় হাজার টাকা পর্যন্ত। এছাড়া রয়েছে ঘর সাজানোর সব পণ্যসামগ্রী। এ সব সাজানোর পাটের তৈরি পণ্যের দাম একশ’ থেকে পাঁচশ’ টাকা পর্যন্ত।

সব মানুষেরই দেশীয় পণ্যের প্রতি আকর্ষণ বেশি হওয়া উচিত বলে মনে করছেন ক্রেতারাও।

আরিফ আহমেদ বলেন, আমাদের নিজের পণ্যের প্রতি নিজেদেরই ভালবাসা না থাকলে বহির্বিশ্বে কদর হবে কেন। আমাদের সবারই উচিত দেশীয় পণ্য অর্থাৎ পাটের তৈরি পণ্যকে প্রাধান্য দেওয়া। এতে করে দেশের টাকা দেশেই থাকবে। তাছাড়া এসব পণ্যের দামও কম। মানুষের খরচও কম হবে।

এরআগে রোববার (০১ জানুয়ারি) সকালে রাজধানীর শেরে বাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলা শুরু হয়েছে। যা চলবে গোটা জানুয়ারি মাস।

মেলায় বিশ্বের বিভিন্ন দেশের স্টল রয়েছে। যেখানে ক্রেতা বা ভোক্তারা তাদের পছন্দ অনুযায়ী দেশি-বিদেশি পণ্য কিনতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৭
ইউএম/এএটি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa