ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

বাণিজ্যমেলা

দেশীয় কাপড়ের ব্লেজারের চাহিদা তুঙ্গে, দামেও সস্তা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৭
দেশীয় কাপড়ের ব্লেজারের চাহিদা তুঙ্গে, দামেও সস্তা! দেশ কালেকশনে ব্লেজার দেখছেন ক্রেতারা। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা: রয়েল কটন ও ক্ল্যাসিক- বাংলাদেশের এমন কাপড়ের তৈরি ব্লেজারের চাহিদাটাই বেশি। আকর্ষণীয় রঙ ও ফেব্রিকস ক্রেতাদের নজর কাড়ছে সহজে। পাশাপাশি চীন ও কোরিয়ান কাপড়ের ব্লেজার থাকলেও দেশীয় ব্লেজারের কেনা-বেচার প্রতিযোগিতায় টিকছে না।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা বসলেই তরুণদের আগ্রহ থাকে ব্লেজার কেনার। শীতকালে বাণিজ্য মেলার প্রিমিয়াম-২৫ এ মেলার সপ্তম দিন দেশ কালেকশন নামের একটি স্টলে ক্রেতারা দেখছিলেন বিভিন্ন দাম ও মানের ব্লেজার।

 

বাংলাদেশি রয়েল কটন ও ক্লাসিক, কোরিয়ান ইয়াহোম, চীনের হাওয়াই কাপড়ের তৈরি সুপার শাইন, প্ল্যানেট, কাতা স্টিচ, গ্লোসি, প্যানেল, গ্লোজিশিয়ান মডেলের ব্লেজার বিক্রি হচ্ছে বিভিন্ন দামে।  

ছবি: আনোয়ার হোসেন রানাতবে সাপ্তাহিক ছুটির দিন শনিবার (৭ জানুয়ারি) ক্রেতা আকর্ষণে ‘আখেরি অফার’ দিয়ে ব্লেজার বিক্রি করছে দেশ কালেকশন।

এখানে বিভিন্ন রঙ ও আকারের ব্লেজার পাওয়া যাচ্ছে ১ হাজার ৬৫০ থেকে ২ হাজার ৮৫০ টাকায়। ১ হাজার ৩৫০ টাকায় পাওয়া যাচ্ছে মোদী কোট ও কোটি। এছাড়া শিশুদের জন্য ১ হাজার ৩৫০ টাকায় মিলছে ব্লেজার। অফারের সময় দাম একটু কম পাওয়া যাচ্ছে বলে জানান দেশ কালেকশনের বিক্রেতারা।

প্রতিষ্ঠানের কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন রনি বাংলানিউজকে জানান, বাংলাদেশি কাপড়ের তৈরি ব্লেজারের চাহিদাই বেশি। তুলনামূলক ফেব্রিকস ভাল হওয়ায় ক্রেতারা দেশীয় ব্লেজার পছন্দ করছেন। ছবি: আনোয়ার হোসেন রানাঢাকা কলেজের পাশে গ্লোব ভবনের এ প্রতিষ্ঠানটি হোল সেলার হিসেবে ব্লেজার তৈরি করলেও বাণিজ্য মেলায় খুচরা বিক্রির জন্য ক্রেতাদের জন্য নিয়ে এসেছে হরেক প্রকার ব্লেজার।

মেলার শুরুর দিক বেচা-কেনা না হলেও আগামীতে বিক্রি বাড়বে বলে আশা করছেন তারা।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৭
এমআইএইচ/এএটি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa