ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

বাণিজ্যমেলা

মেলায় মেয়েদের পছন্দে নাগরা জুতা, ছেলেদের পেনি লোফার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৭
মেলায় মেয়েদের পছন্দে নাগরা জুতা, ছেলেদের পেনি লোফার বাণিজ্য মেলায় জুতার স্টল/ ছবি- বাংলানিউজ

ঢাকা: পোশাকের সঙ্গে যদি মানানসই একজোড়া জুতা বা স্যান্ডেল না হয়, তাহলে কি ফ্যাশন পূর্ণতা পায়? তাই তো ফ্যাশন সচেতন মেয়েদের আরেকটি মনোযোগের জায়গা জুতা-স্যান্ডেল। 

ফ্যাশন আর আধুনিক স্টাইলে নিজেকে উপস্থাপন করতে এবারের বাণিজ্য মেলায় বেশিরভাগ মেয়েরাই কিনছেন পাকিস্তান ও ভারতের তৈরি নাগরা জুতা। তবে জুতা-স্যান্ডেলের বাজারে অন্যান্য ফ্যাশনেবল জুতাও কম যাচ্ছে না।

এদিকে নিজেকে সবার থেকে একটু স্মার্ট করে তুলতে পুরুষরা ভিড় করছেন বিদেশি প্যাভিলিয়নের জুতার দোকানগুলোতে। সেক্ষেত্রে তাদের পছন্দের শীর্ষে থাকছে পেনি লোফার জুতা।

সোমবার (১৬ জানুয়ারি) সকাল থেকেই বিদেশি প্যাভিলিয়নের জুতার দোকানগুলোতে ক্রেতাদের ভিড় দেখা গেছে। মেলায় পাকিস্তানি জুতার স্টলে বিক্রেতা আসলাম জানান, সব ধরনের জুতা কিনছেন মেয়েরা। তবে এ পর্যন্ত সব থেকে বেশি বিক্রি হচ্ছে নাগরা জুতা।

তিনি জানান, এবছর বাহারি রং ও ডিজাইনের তৈরি নাগরা বাজারে এসেছে এবং গত বছরের তুলনায় দামও কম। একজোড়া নাগরা পাওয়া যাচ্ছে ৪শ’ থেকে ৫শ’ টাকায়। সে কারণে এ জুতা বিক্রি হচ্ছে বেশি।

ভারতীয় প্যাভিলিয়নে জুতার স্টলে বিক্রেতা সবুজ জানান, দেশীয় শোরুমে নাগরা জুতা প্রদর্শন হয়না। তাছাড়া এবারের মেলায় এক্সক্লুসিভ ডিজাইনের নাগরা উঠেছে।

স্টলে মায়ের জন্য নাগরা কিনছেন বিশ্ববিদ্যালয় পড়ুয়া প্রিয়। তিনি জানান, মা নাগরা জুতা খুব পছন্দ করেন। একটু রিজনেবল দামে পেলাম তাই ২ জোড়া নাগরা কিনেছি।

এবারের মেলায় বাহারি রঙ ও সুন্দর ডিজাইনের লোফারের কিছু পণ্য এসেছে। বন্ধুর কাছ থেকে শুনে মেলায় কিনতে এসেছি, বলেন মিরপুর থেকে আসা চাকরিজীবী সৈকত ইসলাম। তবে অন্যান্য জুতার তুলনায় দাম একটু বেশি বলে অভিযোগ করলেন এ ক্রেতা।

থাইল্যান্ড জুতার স্টলে পেনি লোফার বিক্রি করছেন ফয়সাল। তিনি বলেন, বিজনেস-ক্যাজুয়াল ক্যাটাগরিতে লোফার অনন্য। এ জুতায় পানি লাগলে তা সহজেই ঝরে পড়ে। দারুণ আরামদায়ক এবং স্টাইলিশ। বসন্ত বা গ্রীষ্মে মানানসই। এ কারণে এবারের মেলায় পুরুষরা বেশি কিনছেন লোফার।

ফয়সাল আরো জানান, তার স্টলে নাগরা জুতা বিক্রি হচ্ছে ৭শ’ থেকে ১৫শ’ টাকায়। ছেলেদের লোফার বিক্রি হচ্ছে ১২শ’ থেকে ২৫শ’ টাকায়, মেয়েদের বুট ২৫শ’ থেকে ৩ হাজার, সাধারণ সু বিক্রি হচ্ছে সাড়ে ৪শ’ থেকে ১৪শ’ ৫০ টাকায়।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৭
জেডএফ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa