ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

বাণিজ্যমেলা

‘পোকারি খাও, জাপান যাও’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৭
‘পোকারি খাও, জাপান যাও’ ঢাকা অান্তর্জাতিক বাণিজ্যমেলায় কোমল পানীয় ‘পোকারি সোয়েট’ এর প্রদর্শনী চলছে- ছবি: মানসুরা চামেলী

ঢাকা: প্রথমবারের মতো বাংলাদেশে এসেছে জাপানের জনপ্রিয় কোমল পানীয় ‘পোকারি সোয়েট’। ঢাকা অান্তর্জাতিক বাণিজ্যমেলায় কোমল পানীয়টি বাজারজাত করার পাশাপাশি চলছে প্রদর্শনী।

বাণিজ্যমেলার ৩ নম্বর প্যাভিলিয়নে পোকারি সোয়েটকে ঘিরে দর্শনার্থীদের বেশ আগ্রহ দেখা গেল। ক্রেতারা কেউ  উপহারসহ প্যাকেজ কিনছেন, কেউ আবার একটা কিনে নিয়ে যাচ্ছেন বা ওখানেই পান করে মতামত লিখছেন।

এছাড়া দর্শনার্থীদের আকৃষ্ট করতে পোকারি সোয়েট ড্রিংকসের সঙ্গে বিভিন্ন উপহার দিচ্ছে মিসমি কসমেটিকস।

প্রতিটি ২৪৫ মি.লি. পোকারি সোয়েট কোমল পানীয়ের ক্যান বিক্রি হচ্ছে ১২০ টাকায়। পাঁচটি ক্যানের প্যাকেজ কিনলে জাপানি বিউটি সোপ, ফেসওয়াশের মিনি প্যাক, কলম ও কুলার ব্যাগ উপহার মিলছে। এর সঙ্গে ক্রেতারা পাচ্ছেন পাঁচটি লটারি কুপন। লটারির মাধ্যমে তিনজন সঙ্গীসহ জাপান ভ্রমণের সুযোগ রয়েছে।

৩০টি পোকারি ড্রিংকস কিনলে চারটি কুলার ব্যাগ, একটি বডি সোপ, বেশ কয়েকটি বিউটি সোপ, ফেসওয়াশ ও ১৫টি জাপান ভ্রমণের লটারি কুপন পাচ্ছেন ক্রেতারা।

প্যাভিলিয়নের বিক্রয় কর্মকর্তারা জানান, বাণিজ্যমেলা থেকে পোকারি সোয়েট ড্রিংকস বাজারজাত করা শুরু হয়েছে। এছাড়া গুলশান -২ এর ইউনি মার্কেটের সুপার শপে ড্রিংকসটি পাওয়া যাচ্ছে। ফেব্রুয়ারি থেকে রাজধানীর সকল সুপার শপে ড্রিংকসটি পাওয়া যাবে।
ঢাকা অান্তর্জাতিক বাণিজ্যমেলায় কোমল পানীয় ‘পোকারি সোয়েট’ এর প্রদর্শনী চলছে- ছবি: মানসুরা চামেলী
জেবিবিসি’র মডার্ন ট্রেড ম্যানেজার এস এম নাসির হোসেন বাংলানিউজকে বলেন, জাপানের কোমল পানীয়টি শুধু জাপানে জনপ্রিয় নয়, সারাবিশ্বে এর জনপ্রিয়তা রয়েছে।  

কোমল পানীয়ের গুণাগুণ সম্পর্কে তিনি বলেন, ডিহাইড্রেশনে আক্রান্ত রোগীদের স্যালাইনের কাজ করবে পোকারি সোয়েট। মানুষের শরীরে আয়রন ও ক্যালসিয়াম সাপ্লাই করবে। অর্থ্যাৎ পানির যত গুণাগুণ রয়েছে সব এই ড্রিংকসটি পান করলে পাওয়া যাবে।

নাসির হোসেন বলেন, মেলায় ড্রিংকসটির প্রতি ক্রেতাদের ভালো আগ্রহ দেখা গেছে। আশা করি জাপানের মতো বাংলাদেশেও পণ্যটি  ব্যাপক জনপ্রিয়তা পাবে।  

পোকারি ড্রিংকসের পাঁচটি প্যাকেজ কিনেছেন বাণিজ্য মেলায় আগত শরীফ আহমেদ।

তিনি বলেন, একটা খেয়ে দেখলাম ভালো লেগেছে। তাই বাসার জন্য পাঁচটি নিয়ে নিলাম। ড্রিংকসের সঙ্গে পাওয়া কুলার ব্যাগ গরমে পানি নিতে কাজে দেবে। যদি জাপান ঘোরার সুযোগ পাই তাহলে তো বোনাস পাওনা।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা,  জানুয়ারি ৩০, ২০১৭
এমসি/আরআর/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa