ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

বাণিজ্যমেলা

সিএনজি অটোরিকশার ভাড়া নিয়ে বাণিজ্য মেলায় নৈরাজ্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
সিএনজি অটোরিকশার ভাড়া নিয়ে বাণিজ্য মেলায় নৈরাজ্য

ঢাকা: গাড়ি পার্কিং আর যানজটের ঝামেলা এড়াতে অনেকেই সিএনজিচালিত অটোরিকশা বা রিকশায় বাণিজ্য মেলায় আসছেন। কিন্তু মেলায় কেনাকাটা শেষে বাসায় ফেরার সময় তাদের পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে।

ভুক্তভোগীরা বাংলানিউজকে জানান, বাণিজ্য মেলাকে ঘিরে সিএনজিচালিত অটোরিকশার ভাড়া নিয়ে নৈরাজ্য চলছে। ভাড়া বেশি চাওয়ার প্রতিবাদ করলেই এক কথায় উত্তর তবে পায়ে হেঁটে যান।

অন্যদিকে, রিকশার ভাড়া লাগামহীন। এক কিলোমিটার পথ ৮০ থেকে ১০০ টাকা চাওয়া হচ্ছে।  

সোমবার (২১ জানুয়ারি) বাণিজ্য মেলার আশপাশের এলাকা ঘুরে দেখা যায়, মেলার মেইনগেটের উল্টো পাশে কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাচীর সংলগ্ন স্থানে নিজেরাই অস্থায়ী সিএনজি স্ট্যান্ড তৈরি করেছে চালকেরা। সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকা সিএনজি চালকেরা মেলায় আগত দর্শনার্থীদের কাছে লাগামহীনভাবে ভাড়া দাবি করছে। তারা নিজেরাই সিন্ডিকেট করে ভাড়া আদায় করছে। একজনের কাছ থেকে অন্যজনের কাছে গেলেও একই টাকা দাবি করছেন।

মেলায় আগত শফিকুল ইসলাম নামে এক দর্শনার্থী বাংলানিউজকে বলেন, আমি পল্টন যেতে চাইলে সিএনজি চালকদের সবাই যানজটের অজুহাতে ৫০০ টাকা দাবি করে। আবার রিকশায় যেতে চাইলে ফার্মগেট পর্যন্ত ১০০ টাকা দাবি করছে। তাই বাধ্য হয়ে ফার্মগেট পর্যন্ত পায়ে হেঁটে যাচ্ছি। পরে কিসে যাব দেখা যাবে, আগে টাকা বাঁচিয়ে নেই।

আনোয়ারা নামে এক নারী অভিযোগ করে বাংলানিউজকে বলেন, আমি রামপুরা যেতে চাইলে ৫৫০ টাকা দাবি করে সিএনজি চালকেরা। এটা কি মগের মুল্লুক, প্রশ্ন করে বলেন তিনি। পরে তাকে গণপরিবহনের জন্য অপেক্ষা করতে দেখা যায়।

ভাড়া বেশি চাওয়ার বিষয়ে আশরাফ নামে এক সিএনজি চালককে প্রশ্ন করা হলে তিনি বাংলানিউজকে বলেন, রাস্তার যানজটে খরচ বেশি যায়। আবার একবেলা জমা ৬০০ টাকা। সব মিলিয়ে খরচ বেড়েছে বোঝেনতো।

হেলাল নামে অপর এক সিএনজি চালক বাংলানিউজকে বলেন, আপনারা হাজার হাজার টাকার মার্কেট করবেন আর একটু ভাড়া চাইলেই এতো প্রশ্ন করতে হবে। আরে মামা আমাদেরও সংসার আছে।

খবির নামে এক রিকশাচালক বাংলানিউজকে বলেন, আজকাল ১০০ টাকা ভাড়া খুব বেশি না। এটাতো আনন্দ করতে এসে বকশিশ দেয় মানুষকে।

বাংলাদেশ সময়: ০১০৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
ইএআর/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa