ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

বাণিজ্যমেলা

চলতি বছর পূর্বাচলে আন্তর্জাতিক প্রদর্শনী হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
চলতি বছর পূর্বাচলে আন্তর্জাতিক প্রদর্শনী হবে বক্তব্য রাখছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: চলতি বছরই পূর্বাচলে বিভিন্ন পণ্যের আন্তর্জাতিক প্রদর্শনী হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, তবে বাণিজ্যমেলা আপাতত আগারগাঁওয়েই থাকবে।

রোববার (২৭ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে বাণিজ্যমেলায় সারিকা ফ্যান্টাসি ইমার্জিং ওয়ার্ল্ডে প্রতিবন্ধীদের বিনামূল্যে রাইড সেবা উদ্বোধন অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, একটা আন্তর্জাতিক মেলা করতে বড় জায়গার প্রয়োজন হয়, পূর্বাচলে আপাতত সে পরিমাণ জায়গা প্রস্তুত নেই।

তবে চলতি বছর বা চলতি বছরের শেষ দিকে আন্তর্জাতিক প্রদর্শনী হবে পূর্বাচলে।

‘সেখানে টেক্সটাইলসহ রফতানিমুখী সব পণ্য প্রদর্শনের সম্ভাবনা আছে। তবে আগারগাঁওয়ে মেলা আগের মতোই চলবে। ’

পূর্বাচলে আন্তর্জাতিক প্রদর্শনীর কথা বললেও কবে নাগাদ সেখানে আন্তর্জাতিক বাণিজ্যমেলা অনুষ্ঠিত হবে সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি বাণিজ্যমন্ত্রী।

তিনি বলেন, প্রতিবন্ধীরা এখন আর সমাজের বোঝা না তারা সমাজের মূল ধারায় এসেছে। প্রধানমন্ত্রী ও তার কন্যা সায়মা ওয়াজেদ তাদের নিয়ে কাজ করছেন। তাদের এগিয়ে নিতে সব ধরনের সহযোগিতা করা হবে।

এর আগে মন্ত্রী বাণিজ্যমেলা প্রাঙ্গণে সারিকা ফ্যান্টাসি ইমাজিং ওয়ার্ল্ডে প্রতিবন্ধীদের বিনামূল্যে রাইড সেবা উদ্বোধন করেন। এসময় তিনি প্রতিবন্ধী শিশুদের সঙ্গে কথা বলেন। তাদের সঙ্গে তিনি রাইডে চড়ে গল্পও করেন কিছু সময়।

এসময় উপস্থিত ছিলেন রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টচার্য্য, মেলা কমিটির সদস্য সচিব আবদুর রউফ, ইপিবির পরিচালক মো. জাহাঙ্গীরসহ বাণিজ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
ইএআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa