ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

ট্রাইব্যুনাল

ঢাবির প্রশ্নফাঁস-জালিয়াতি মামলায় ৭ শিক্ষার্থী রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
ঢাবির প্রশ্নফাঁস-জালিয়াতি মামলায় ৭ শিক্ষার্থী রিমান্ডে

ঢাকা: ভর্তি পরীক্ষায় জালিয়াতি এবং প্রশ্নফাঁসের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের হওয়া মামলায় গ্রেফতার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাত শিক্ষার্থীর প্রত্যেককে একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২২ নভেম্বর) আসামিদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক এ আদেশ দেন।  

এর আগে গ্রেফতারদের আদালতে হাজির করে প্রত্যেকের সাতদিন করে রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম।

এ সময় তাদের জামিনের আবেদন করা হয়।

শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের আদালত তা নাকচ করে প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন- ঢাবি অর্থনীতি বিভাগের ছাত্র তানভীর আহম্মেদ মল্লিক ও ফারদিন আহম্মেদ সাব্বির, মনোবিজ্ঞান বিভাগের বায়জিদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের নাহিদ ইফতেখার ও রিফাত হোসাইন, সংস্কৃতি বিভাগের প্রসেনজিত দাস এবং বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের আজিজুল হাকিম। তারা সবাই প্রথম বর্ষের ছাত্র।  

রিমান্ড আবেদনে উল্লেখ করা হয়, আসামিরা ফাঁস হওয়া প্রশ্নপত্র সংগ্রহ করে ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছেন। এরপর পড়াশোনার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অর্থের বিনিময়ে প্রশ্নপত্র ফাঁস করতেন তারা।  

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (২০ নভেম্বর) রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে শাহবাগ থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় গ্রেফতার দেখিয়ে সাতজনকে আদালতে পাঠানো হয়।  

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৮
এমআই/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa