ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় এনএলএফটি’র চাঁদার নোটিশ, আতংকে গ্রামবাসী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৮
ত্রিপুরায় এনএলএফটি’র চাঁদার নোটিশ, আতংকে গ্রামবাসী

আগরতলা: ত্রিপুরা রাজ্যের ধলাই জেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলে চাঁদার দাবিতে লিখিত নোটিশ পাঠিয়েছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন এনএলএফটি। এ ঘটনাকে কেন্দ্র করে জনমনে সৃষ্টি হয়েছে আতংক।

 

গত সোমবার (৩ সেপ্টেম্বর) রাতের আধারে কে বা কারা যেন রাইমা গ্রামের এডিসি অফিসে এনএলএফটি’র স্বাক্ষরিত কয়েকটি চাঁদার নোটিশ ফেলে যায়।  

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) সকালে অফিসের কর্মীরা দরজা খুললে এ নোটিশগুলো দেখতে পান এবং রইস্যাবাড়ী থানায় খবর দেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে এবং চিঠিগুলো থানায় নিয়ে যায়। এগুলো মূলত রাইমা গ্রাম, বোয়ালখালি গ্রাম এবং পূর্ব বোয়ালখালি গ্রামের নামে। এ খবর ছড়িয়ে পড়তে গ্রামবাসীদের মধ্যে তীব্র আতংকের সৃষ্টি হয়।  

রইস্যাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুলেমান রিয়াং জানান, খবর পেয়ে পুলিশ চাঁদার নোটিশগুলো জব্দ করে থানায় নিয়ে এসেছে এবং অজ্ঞাত নামা ব্যক্তির বিরুদ্ধে মামলা নিয়ে তদন্ত শুরু করেছে।
 
নোটিশে লেখা রয়েছে, ওই তিনটি গ্রামের প্রতিটি পরিবার বছরে ৫০০ রুপি করে, গাড়ির মালিকদের বছরে ১০ হাজার রুপি করে এবং সরকারি কর্মচারীদের বেতনের ৩ শতাংশ হারে এনএলএফটিকে চাঁদা দিতে হবে। এছাড়াও যাদের রাবার বাগান রয়েছে তাদের গাছ প্রতি বছরে ১০ রুপি করে সেপ্টেম্বর মাসের ১৫ তারিখের মধ্যে চাঁদা দিতে হবে। অন্যথায় সংগঠনটি কঠোর পদক্ষেপ নেবে।  

বুধবার (৫ সেপ্টেম্বর) শিক্ষক দিবস অনুষ্ঠান শেষে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এ প্রসঙ্গে বলেন, জঙ্গিদের নিয়ে ত্রিপুরাবাসীর ভয়ের কোনো কারণ নেই। সবাই জানে, রাজ্যে এখন কোনো জঙ্গি নেই। তবে আতংক সৃষ্টি করার জন্য কিছু লোক রাতের আধারে এই কাজ করে থাকবেন। সরকার তাদের খোঁজ বের করে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করবে।  

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৮
এসসিএন/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।