ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

সৌদি আরব

সৌদি আরবে বিজয় দিবস উদযাপিত

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৪
সৌদি আরবে বিজয় দিবস উদযাপিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেদ্দা: বাংলাদেশের সবচেয়ে বড় শ্রম বাজার সৌদি আরবে যথাযথ মর্যাদা এবং উত্সবমুখর পরিবেশে উদযাপিত হয়েছে ৪৪তম মহান বিজয় দিবস।
দিবসটি উপলক্ষে রিয়াদে বাংলাদেশ দূতাবাস, জেদ্দা কন্স্যুলেট ও বাংলাদেশি স্কুলগুলোতে হাতে নেওয়া হয় পৃথক পৃথক কর্মসূচি।



মঙ্গলবার (১৬ ডিসেম্বর) সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচির উদ্বোধন করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহা. শহীদুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতেই মহান বিজয় দিবস উপলক্ষে দেওয়া রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শুনান যথাক্রমে- কাউন্সিলর মনিরুল ইসলাম, কাউন্সিলর (ইকোনমিক)  আবুল হাসান,  প্রথম সচিব (শ্রম) নুর মোহাম্মদ মাসুম ও প্রথম সচিব (লোকাল) ফারজানা মান্নান।

এ সময় আওয়ামী লীগ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বঙ্গবন্ধু পরিষদ, আওয়ামী পরিষদ, যুবলীগসহ বিভিন্ন  সংগঠনের নেতৃবৃন্দ দিবসটির তাত্পর্য তুলে ধরে বক্তব্য রাখেন।

এদিকে, সকাল সাড়ে ৭টায় স্মৃতিসৌধে ফুল দিয়ে এবং জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে বিজয় দিবসের অনুষ্ঠানের সূচনা করেন জেদ্দা বাংলাদেশ কন্স্যুলেটের কনসাল জেনারেল একেএম শহীদুল করিম।

সন্ধ্যায় কন্স্যুলেট প্রাঙ্গণে আয়োজন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের।

দূতাবাস এবং কন্স্যুলেট ছাড়া জেদ্দার বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল বাংলা ও ইংরেজি শাখা আলাদাভাবে বিজয় উৎসব উদযাপন করে।

বিজয় দিবসে দূতাবাস এবং বাংলাদেশ কমিউনিটির সমন্বয়ে বিজয় উত্সব বাস্তবায়ন পরিষদের উদ্যোগে আগামী ১৯ এবং ২০ ডিসেম্বর (শুক্র ও শনিবার) রিয়াদের ৫নং এক্সিটে (আল কাছিম রোড, মনসুরিয়া পেট্রোলপাম্প সংলগ্ন) আল নাখিল কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হবে দুইদিন ব্যাপী বিজয় উত্সবের।

উত্সব স্থলের প্রবেশ মূল্য ধরা হয়েছে প্রতিদিন ১০ রিয়াল। শিশুরা মা-বাবার সঙ্গে ফ্রিতে প্রবেশ করতে পারবেন বলে বাংলানিউজকে জানিয়েছেন, উত্সব বাস্তবায়ন কমিটির সদস্য মোহাম্মদ আব্দুস সালাম।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ

Alexa