ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

ঢাকাসহ চার জেলার সরকারিভাবে হজগামীদের প্রশিক্ষণ ৮ আগস্ট

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
ঢাকাসহ চার জেলার সরকারিভাবে হজগামীদের প্রশিক্ষণ ৮ আগস্ট

রিয়াদ: চলতি মৌসুমের (২০১৫সাল, ১৪৩৬ হিজরি) হজ সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে আগামী ৮ আগস্ট (শনিবার) ঢাকা এবং আশপাশের তিন ( নারায়ণগঞ্জ,নরসিংদী ও মানিকগঞ্জ) জেলার সরকারি ব্যবস্থাপনার (প্যাকেজ ১ ও প্যাকেজ ২) হজযাত্রীদেরকে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে দিনব্যাপী প্রশিক্ষণ দেয়া হবে।

মক্কাস্থ বাংলাদেশ হজ মিশনের একটি সুত্র বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মো. মতিউর রহমান শনিবার সকাল ৯টায় প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করবেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এর সচিব ডক্টর চৌধুরী মো. বাবুল হাসানসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উক্ত প্রশিক্ষণ কর্মসূচিতে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

প্রশিক্ষণে সরকারি ব্যবস্থাপনার অধীনে ঢাকা মহানগরী এবং ঢাকা,নারায়ণগঞ্জ,নরসিংদী ও মানিকগঞ্জ জেলার সকল হজযাত্রীকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য সংশ্লিষ্ট বিভাগ থেকে অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, চলতি ২০১৫ সালে পবিত্র হজব্রত পালনের জন্য সরকারি ব্যবস্থাপনায় ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত হজ এজেন্সির মাধ্যমে বেসরকারি ব্যবস্থাপনায় বাংলাদেশ থেকে মোট ১ লক্ষ ১ হাজার ৭৫৮জন  (সরকারি ব্যবস্থাপনায় দশ হাজার ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯১ হাজার ৭৫৮জন) হজ পালন করবেন।

সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২২ সেপ্টেম্বর/৯ যিলহজ্জ তারিখে ২০১৫খ্রি/১৪৩৬হিজরি সালের পবিত্র হজ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
আরআই/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ