ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

সৌদি আরব

জেদ্দা ইংলিশ স্কুলের নয়া অধ্যক্ষ ডক্টর আবদুল বাকি

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৫
জেদ্দা ইংলিশ স্কুলের নয়া অধ্যক্ষ ডক্টর আবদুল বাকি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ জেদ্দার ইংরেজি শাখায় নয়া অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন ডক্টর আবদুল বাকি।

রোববার (১৬ আগস্ট) দুপুরে তিনি স্কুল পরিচালনা পর্ষদ চেয়ারম্যান কাজী নেয়ামুল বশিরের হাতে যোগদান পত্র হস্তান্তর করেন।



এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের ভাইস চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন মাহমুদ ও সিনিয়র ভাইস প্রিন্সিপ্যাল মো. আবদুল কাইউম।

বিদ্যালয়ের মিডিয়া কো-অর্ডিনেটর রুমী সাঈদ বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, নয়া অধ্যক্ষ বাংলাদেশি বংশোদ্ভুত অস্ট্রেলিয়ান নাগরিক।

তিনি কমনওয়েথ বৃত্তি নিয়ে অস্ট্রেলিয়ায় পড়াশুনা করেছেন এবং ম্যানচেস্টার বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি অর্জন করেন। বিভিন্ন প্রতিষ্ঠানে তার দুই দশকেরও বেশি শিক্ষকতার অভিজ্ঞতা রয়েছে।

তিনি আরো বলেন, ইউএনডিপি ও বিশ্বব্যাংকের শিক্ষা উন্নয়ন প্রোগ্রামে কাজ করেছেন আ. বাকি। সৌদি আরবে বাদশা আবদুল আজিজ বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক ও ইয়ানবু রয়েল কমিশনে কাজ করেছেন দীর্ঘ সময় ধরে।

এছাড়াও তিনি আমেরিকান মেকানিক্যাল সোসাইটির সদস্য। ডক্টর বাকি ব্যক্তিগত জীবনে এক ছেলে ও এক মেয়ে সন্তানের জনক। তার পরিবার অস্ট্রেলিয়ার মেলবোর্নে স্থায়ীভাবে বসবাস করছেন।

নতুন অধ্যক্ষ ডক্টর আবদুল বাকি স্কুল পরিচালনায় শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থীসহ কমিউনিটির সবার দোয়া ও সহযোগিতা কামনা করেছেন বলেও জানান রুমী সাঈদ।

বাংলাদেশ সময়: ০৬৫৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৫
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ