ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

সৌদিতে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ১১

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৫
সৌদিতে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ১১

রিয়াদ: সৌদি আরবের পূর্বাঞ্চলীয় তেলসমৃদ্ধ শহর আল খোবার এলাকায় তেল কোম্পানি আরামকো’র আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ১১ জন হয়েছে। এতে আহত হয়েছেন আরও দুই শতাধিক।



তবে অগ্নিকাণ্ডে কোন বাংলাদেশি হতাহত হয়নি বলে প্রাথমিকভাবে বাংলানিউজকে জানিয়েছেন দূতাবাসের একাধিক কর্মকর্তা।

রোববার (৩০ আগস্ট) স্থানীয় সময় সকাল ৬টার দিকে (বাংলাদেশ সময় ৯টা) খোবারে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ‘সৌদি আরামকো’র আবাসিক কমপ্লেক্সের একটি ভবনে আগুন লাগে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিভিল ডিফেন্স বিভাগ এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছে।

রোববার সন্ধ্যায় রিয়াদ বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর (শ্রম) সারওয়ার আলম বাংলানিউজকে বলেন, আমরা প্রাথমিকভাবে খবর নিয়ে জানতে পেরেছি সেখানে কোন বাংলাদেশি হতাহত হয়নি।

তিনি আরও বলেন, অগ্নিকাণ্ডের বাংলাদেশি হতাহত না হওয়ারই কথা। কারণ ওই আবাসিক ভবনের অধিকাংশই অফিসার পদমর্যাদার ইউরোপ-আমেরিকার নাগরিক।

জানা গেছে, ভবনের বেসমেন্ট থেকে আগুনের সূচনা ঘটে। সিভিল ডিফেন্স ও সৌদি আরামকো’র নিজস্ব অগ্নিনির্বাপক কর্মীরা সেখানকার বাসিন্দাদের সরিয়ে নেওয়ার ব্যবস্থা করেন।

পূর্বাঞ্চলীয় প্রদেশের সিভিল ডিফেন্স বিভাগের মুখপাত্র কর্নেল আলি আল-কাহতানি জানিয়েছেন, ভবনের ছাদ থেকে হেলিকপ্টারযোগে আক্রান্তদের সরিয়ে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০৬২২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৫
কেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ