ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

২৪ নভেম্বরের পর এমআরপি ছাড়া সৌদিতে প্রবেশ নয়

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৫
২৪ নভেম্বরের পর এমআরপি ছাড়া সৌদিতে প্রবেশ নয় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: চলতি বছরের ২৪ নভেম্বরের পর মেশিন রিডেবল পাসপার্ট (এমআরপি) ছাড়া কোনো প্রবাসী সৌদি আরবে প্রবেশ করতে পারবেন না বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপুমনি।

বুধবার (০৯ সেপ্টেম্বর) রিয়াদের বাংলাদেশ দূতাবাসে বাংলানিউজকে এ কথা বলেন তিনি।



এমআরপি কার্যক্রম পরিদর্শন করতে কমিটির একটি প্রতিনিধিদল বর্তমানে সৌদি সফর করছে। বুধবার দুপুর একটার দিকে দূতাবাসের শিফাস্থ কনস্যুলার ভবনে যান প্রতিনিধিদলের সদস্যরা।

ডা. দীপুমনি বলেন, এমআরপি কিংবা হাতে লেখা এমনকি শুধু একটি ট্রাভেল ডকুমেন্টস দিয়েও প্রবাসীরা দেশে যেতে পারবেন। কিন্তু ২৪ নভেম্বরের পর এমআরপি ছাড়া অন্যদেশে প্রবেশ করতে পারবেন না।

‘ইতোমধ্যে সৌদি আরবে এমআরপির জন্য আবেদন জমা দিয়ে পেপার সংগ্রহ করেছেন তাদেরও ২৪ নভেম্বরের মধ্যে সৌদিতে প্রবেশ করতে হবে,’  যোগ করেন সাবেক এই পররাষ্ট্র মন্ত্রী।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আন্তর্জাতিক সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের (আইসিএও) গাইডলাইন অনুযায়ী নভেম্বর থেকে এমআরপি ছাড়া ভ্রমণ করা যাবে না।

তবে অনেক আশঙ্কা করছেন- এ নিয়মের ফলে সৌদি থেকে ছুটিতে যাওয়া লক্ষাধিক বাংলাদেশিকে বড় ধরনের সমস্যায় পরতে  হবে।  

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৫
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ

welcome-ad