ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

মক্কার ক্রেন দুর্ঘটনায় নিখোঁজ বাংলাদেশির সন্ধান

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৫
মক্কার ক্রেন দুর্ঘটনায় নিখোঁজ বাংলাদেশির সন্ধান

রিয়াদ: গত শুক্রবার মক্কার মসজিদুল হারামে সংঘটিত ভয়াবহ ক্রেন দুর্ঘটনার পর নিখোঁজ বাংলাদেশি হজযাত্রী খুলনার সরদার আব্দুর রবের সন্ধান পাওয়া গেছে। দুর্ঘটনায় মারাত্মক আহত হলেও তিনি জীবিত আছেন এবং মক্কার একটি হাসপাতালে চিকিৎসাধীন।



সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে সরদার আব্দুর রবের সহযাত্রী শফীউল্লাহ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

শফিউল্লাহ বলেন, সরদার আব্দুর রব বর্তমানে মক্কার কিং আব্দুল আজিজ হাসপাতালে (জাহের হাসপাতাল) চিকিৎসাধীন। তার একটি পা ভেঙ্গে গেছে। ভাঙ্গা পায়ে রড ঢুকিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, আমরা জাহের হাসপাতালে গিয়ে তার সঙ্গে কথা বলেছি। সৌদি সরকারের সহায়তায় গাড়িতে করে তাকে হজ পালনের সুযোগ করে দেয়া হবে বলে হজ মিশনের পক্ষ থেকে আমাদের জানানো হয়েছে।

উল্লেখ্য শুক্রবার সন্ধ্যায় ঝড়ো বাতাস ও ধূলিঝড় প্রবাহিত হওয়ার সময় মক্কার পবিত্র মসজিদ আল-হারামের উপর ভেঙে পড়ে নির্মাণকাজে ব্যবহৃত একটি বিশালাকৃতির ক্রেন। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৭ জনে। আহত হয়েছেন দুই শতাধিক।

দুর্ঘটনায় এখন পর্যন্ত একজন বাংলাদেশির মৃত্যু এবং ৪০ জন বাংলাদেশি হজযাত্রীর আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে সরদার আব্দুর রব ছাড়া সবাই চিকিৎসা শেষে হোটেলে ফিরেছেন।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৫
আরআই

** আরও এক বাংলাদেশি নিখোঁজ, ২৫ জনের মৃত্যুর গুজব

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ