ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

সৌদিতে আরও ৫ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৫
সৌদিতে আরও ৫ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু মো. গিয়াস উদ্দিন, মোহাম্মদ আব্দুল আলীম, মো. আব্দুল গফুর, ফাতেমা বেগম ও নজরুল ইসলাম

রিয়াদ: পবিত্র হজ পালনের উদ্দেশে সৌদি আরবে এসে মক্কা আল মোকাররমায় মারা গেছেন নারীসহ আরও পাঁচ বাংলাদেশি হজযাত্রী। এ নিয়ে চলতি বছর সৌদিতে বাংলাদেশি হজযাত্রীর মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৩ জনে।

এর মধ্যে পুরুষ ২৬ এবং নারী ৭ জন।

যারা মারা গেছেন তাদের অধিকাংশই বার্ধক্যজনিত কারণে। এছাড়া সড়ক দুর্ঘটনা এবং হৃদরোগে আক্রান্ত হয়েও মারা যাওয়ার খবর পাওয়া গেছে।

গত কয়েকদিনে মারা যাওয়া বাংলাদেশি হজযাত্রীরা হলেন, লক্ষ্মীপুর সদর উপজেলার মো. গিয়াস উদ্দিন (৫১)। তিনি বুধবার ৫টার দিকে মক্কায় মারা গেছেন। তার পাসপোর্ট নম্বর বিই-০৭২৪৯৪৪ এবং হজ আইডি নং ১০৯৭০৬৭। গিয়াস উদ্দিন পাঞ্জেরি ইন্টারন্যাশনালের মাধ্যমে হজ পালনের জন্য সৌদিয়ার এসভি-৫৭৩১ ফ্লাইটে গত ৩১ আগস্ট সৌদি আসেন।

সিরাজগঞ্জের বেলকুচির মোহাম্মদ আব্দুল আলীম (৪৮) বুধবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে মক্কায় মারা যান। তার পাসপোর্ট নম্বর এএফ-০৮৫২৯০৯ এবং হজ আইডি নং ১০৪০০২৩। আব্দুল আলীম গত ২৯ আগস্ট সৌদিয়ার এসভি-৫৬২৫ ফ্লাইটে মদীনা এয়ার এক্সপ্রেসের মাধ্যমে হজ পালনের জন্য সৌদি আরবে আসেন।

এদিকে, মো. আব্দুল গফুর (৮৫) সোমবার (১৪ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে মক্কায় মারা গেছেন। তার পাসপোর্ট নং বিএফ-০০৬৮১৯৮ এবং হজ আইডি নং-০৭৭৯০১৯। তার গ্রামের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায়। হজ পালনের উদ্দেশে তিনি ফিউচার ওভারসিজের মাধ্যমে গত ৩১ আগস্ট বিমানের বিজি-৫০৪৭ ফ্লাইটে সৌদি আরব এসেছিলেন।

চতুর্থজন, শরীয়তপুর জেলার সখিপুর উপজেলার নজরুল ইসলাম বালা (৭৪) শুক্রবার রাত দুইটার দিকে মক্কার আল নূর হাসপাতালে মারা যান। তার পাসপোর্ট নম্বর বিই-০২৬২৪৯৫ এবং হজ আইডি নং ১০৩৯০৩২। নজরুল ইসলাম বালা হজ পালনের জন্য মডেল আর্ক ইন্টারন্যাশনালের মাধ্যমে গত ৩ সেপ্টেম্বর বিমানের বিজি-১০৫৭ ফ্লাইটে সৌদি আরব আসেন।

পঞ্চমজন, ফরিদপুর জেলার কোতোয়ালী উপজেলার ফাতেমা বেগম (৬২) বৃহস্পতিবার দিনগত রাত ১২টা ৫১ মিনিটে মক্কা বাংলাদেশ হজ মিশনের মেডিকেল সেন্টারে মারা যান। তার পাসপোর্ট নম্বর বিএ-০১৭০৯৫৪ এবং হজ আইডি নাম্বার ১১১০০৭৭। তিনি পবিত্র হজব্রত পালনের উদ্দেশে আরএসএম ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের মাধ্যমে গত ২ সেপ্টেম্বর সৌদিয়ার এসভি ৫১২১ ফ্লাইটে সৌদি আরব এসেছিলেন।

মক্কা বাংলাদেশ হজ মিশনের হেল্প ডেস্ক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।

এবছর ১ লাখ ১ হাজার ৭৫৮ জন বাংলাদেশির হজ পালনের কথা রয়েছে। এর মধ্যে বুধবার (১৬ সেপ্টেম্বর) পর্যন্ত সৌদিয়া এবং বিমানের ২৫৭টি ফ্লাইটে ৯৫ হাজার ৯২৩ জন সৌদিতে পৌঁছেছেন।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ