ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

সৌদি আরবে মর্টার হামলায় ২ বাংলাদেশি নিহত, আহত ১২

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৫
সৌদি আরবে মর্টার হামলায় ২ বাংলাদেশি নিহত, আহত ১২

ঢাকা: সৌদি আরবের ইয়েমেন সীমান্তে মর্টার হামলার দুই বাংলাদেশি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১২ বাংলাদেশি।

হতাহতদের সবাই একটি হাসপাতালে পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কর্মরত ছিলেন।
 
শুক্রবার (১৮ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকাল ৭টার দিকে সৌদি আরবের জিজানের সামতাহ জেনারেল হাসপাতালে এ হামলার ঘটনা ঘটে।
 
পররাষ্ট্র মন্ত্রণালয়ও এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।
 
 
পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারি সচিব (মিডিয়া) মো. আরাফাত রহমান স্বাক্ষরিত ওই বার্তায় জানানো হয়, নিহত দুই বাংলাদেশি হলেন- টাঙ্গাইলের নুরু ও ব্রাহ্মণবাড়িয়ার বাতেন। তারা জিজান এলাকায় সামতাহ জেনারেল হাসপাতালে পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কর্মরত ছিলেন। আহতদের মধ্যে ৬/৭ জন প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ও ৪/৫ জনকে ভর্তি করা হয়েছে।
 
মন্ত্রণালয় আরও জানিয়েছে, বাংলাদেশি কনস্যুল জেনারেল এ ব্যাপারে খোঁজ-খবর নিচ্ছেন। ইতোমধ্যে কনস্যুল জেনারেলের প্রতিনিধি ঘটনাস্থল পরিদর্শন ও হাসপাতালে আহতদের চিকিৎসার খোঁজ নিতে গেছেন। কনস্যুল জেনারেল নিয়োগকর্তার সঙ্গে কথা বলে নিহত বাংলাদেশিদের দেশে ফেরিয়ে আনা বা পরিবারের ইচ্ছানুযায়ী তাদের দাফনের ব্যবস্থার তত্ত্বাবধায়ন করবেন।
 
সামতাহ জেনারেল হাসপাতালের চিকিৎসক ড. মিলন বাংলানিউজকে দুই বাংলাদেশির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, স্থানীয় সময় সকাল ৭টার দিকে প্রথম হামলাটি হয়। মর্টার হামলায় আরও ১২ বাংলাদেশি আহত হয়েছেন। সামতাহ হাসপাতালেই তারা চিকিৎসাধীন রয়েছেন।
 
তিনি আরও বলেন, হতাহতরা সবাই পরিচ্ছন্নতা কর্মী। সকাল ৭টায় তাদের ক্যাম্পের ওপর মর্টারের গোলা বিস্ফোরিত হয়। স্থানটি পবিত্র মক্কা নগরী থেকে এক হাজার কিলোমিটার দূরে অবস্থিত।
 
উল্লেখ্য, ইয়েমেনে বিদ্রোহী হুথি বাহিনীর বিরুদ্ধে দেশটির সরকারের সমর্থনে সামরিক অভিযান চালাচ্ছে সৌদি নেতৃত্বাধীন আরব জোট। সৌদি আরবের হামলার জবাবে মাঝে মাঝেই সৌদি সীমান্তে বিভিন্ন সামরিক ও বেসামরিক স্থাপনা লক্ষ্য করে হামলা চালায় হুথি বিদ্রোহীরা। এতে মাঝেমাঝেই প্রাণহানির ঘটনা ঘটে।
 
বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৫/ আপডেট: ০৭৪৭ ঘণ্টা
আরআই/এসইউজে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ