ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৫
আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু মুজিবুর রহমান ও নিলু বেগম

রিয়াদ: পবিত্র হজ পালনের উদ্দেশে সৌদি আরবে এসে মারা গেছেন নারীসহ আরও দুই বাংলাদেশি। এনিয়ে চলতি বছর সৌদিতে বাংলাদেশি হজযাত্রীর মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৫ জনে।

যার ২৭ জন পুরুষ এবং ৮ জন নারী।

যারা মারা গেছেন তাদের অধিকাংশই বার্ধক্যজনিত কারণে। এছাড়া সড়ক ও ক্রেন দুর্ঘটনা এবং হৃদরোগে আক্রান্ত হয়েও মারা যাওয়ার খবর পাওয়া গেছে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সকালে মদিনায় মারা যান কুমিল্লার দাউদকান্দি উপজেলার মোহাম্মদ মুজিবুর রহমান (৬৪)। তার পাসপোর্ট নম্বর বিই-০২৪৯৪১২ এবং হজ আইডি নম্বর-০৯৯১১২৫।

এই মুসল্লি পবিত্র হজব্রত পালনের উদ্দেশে মজুমদার এয়ার ইন্টারন্যাশনালের মাধ্যমে গত ১৯ আগস্ট সৌদিয়ার এসভি-৮০৩ ফ্লাইটে সৌদি আরবে আসেন।

এদিকে আরেকজন হলেন, মুন্সীগঞ্জ জেলার টুঙ্গিবাড়ী উপজেলার নিলু বেগম (৪৮)। তিনি বৃহস্পতিবার রাত ১২টার দিকে মক্কা বাংলাদেশ হজ মিশনে মারা যান। তার পাসপোর্ট নম্বর বিই-০৫১৫৮৫৫ এবং আইডি নম্বর-১৪০০১৪০।

নিলু বেগম আল তাকওয়া ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের মাধ্যমে হজ পালনের জন্য ৭ সেপ্টেম্বর বাংলাদেশ বিমানের বিজি-৩০৬৮ ফ্লাইটে করে সৌদি আসেন।

মক্কায় বাংলাদেশ হজ মিশনের হেল্প ডেস্ক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।

এবছর ১ লাখ ১ হাজার ৭৫৮ জন বাংলাদেশির হজ পালনের কথা রয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) পর্যন্ত সৌদিয়া এবং বিমানের ২৬৪টি ফ্লাইটে ৯৯ হাজার ৬৬ জন সৌদিতে এসে পৌঁছেছেন।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ