ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

সৌদি আরব

সৌদিতে বাংলাদেশি গৃহকর্মীর মৃত্যু

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
সৌদিতে বাংলাদেশি গৃহকর্মীর মৃত্যু আকলিমা আক্তার

রিয়াদ: সৌদি আরবের রাজধানী রিয়াদের একটি বাসায় এক বাংলাদেশি নারী গৃহকর্মী রহস্যজনভাবে মারা গেছেন। নিয়োগকর্তার দাবি এটা আত্মহত্যা।



বুধবার (১৩ জানুয়ারি) রিয়াদে বাংলাদেশ দ‍ূতাবাসের শ্রম উইংয়ের একটি সূত্র বাংলানিউজকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। তবে মৃত্যু কিছুদিন আগে হলেও বিষয়টি জানাজানি হয়েছে পরে।

নিহত ওই নারী গৃহকর্মী নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলার সানারপাড়ের বাসিন্দা বশির আহমেদের স্ত্রী আকলিমা আক্তার (৩৬)। তার পাসপোর্ট নম্বর ৪৯৮৭২১০।

স‍ূত্র জানায়, মঙ্গলবার (১১ জানুয়ারি) আকলিমার মরদেহ বাংলাদেশে পাঠানোর জন্য এনওসি (নো অবজেকশন সার্টিফকেট) নিতে দূতাবাসে আসেন নিয়োগকর্তা নিশান খুজাইম আল সাহলী।

এসময় সাহলী বলেন, আকলিমা আমার বাসায় কাজ করতো। গত ২৮ ডিসেম্বর আকলিমা আত্মহত্যা করে। আকলিমার মরদেহ বর্তমানে তাদিক জেনারেল হাসপাতাল মর্গে রয়েছে।

বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে বিষয়টি অনুসন্ধান করার জন্য স্থানীয় পুলিশ স্টেশনে রিপোর্ট চাওয়া হয়েছে এবং সৌদি শ্রম-মন্ত্রণালয়কে জানানো হয়েছে বলেও জানায় দূতাবাস সূত্র।
 
আকলিমা হিমেল এয়ার সার্ভিস রিক্রুটমেন্টের মাধ্যমে গৃহকর্মীর কাজে সৌদি আরবে আসেন। পরে রিয়াদের দলিল আল-আলাম রিক্রুটমেন্টের অধীনে রিয়াদে গৃহকর্মী হিসেবে কর্মরত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
ওএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ

Alexa