ঢাকা, মঙ্গলবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

সৌদি আরব

‘অনলাইনে অপপ্রচারকে না বলি’

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৬
‘অনলাইনে অপপ্রচারকে না বলি’

ঢাকা: ‘অনলাইনে অপপ্রচারকে না বলি, প্রিয় মাতৃভূমি বাংলাদেশের সৌন্দর্য্য তুলে ধরি’। অনলাইনের সব বাংলা ভাষাভাষীর  প্রতি এই আহ্বান জানিয়েছে  সৌদি আরব প্রবাসী অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম।



বৃহস্পতিবার (৫ ফেব্রুয়ারি)  রাতে রিয়াদের একটি কমিনিউটি সেন্টারে ফোরামের নতুন কার্যকরী কমিটির প্রথম অধিবেশনে এই আহ্বান জানানো হয়।

ফোরামের সাধারণ সম্পাদক আব্দুল হালিম নিহনের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক এম এইচ প্রিন্স আহমেদের পরিচালনায় অধিবেশনে বক্তব্য রাখেন যুগ্ম-সাধারণ সম্পাদক ইসতাক হোসাইন তানিম, সহ-সাংগঠনিক শাহাদাৎ হোসেন, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম অপূর্ব, ধর্ম বিষয়ক সম্পাদক ওমর তালুকদার, সহ অর্থ-বিষয়ক সম্পাদক ওয়াসিম আকরাম, সহ-দপ্তর সম্পাদক কামরুল হাসান, সাংস্কৃতিক সম্পাদক মো. আবছার, সহ-সাংস্কৃতিক সম্পাদক  সোহেল খান,  ক্রীড়া সম্পাদক মেজবাহ , সহ-ধর্ম সম্পাদক সোহেল, সহ-তথ্য সম্পাদক মাসুদ পারভেজ খান  প্রমুখ।

ফোরামের নেতারা বলেন, আমরা প্রবাসে থাকি, আমাদের কর্ম তৎপরতার ওপর বাংলাদেশের ভাবমূর্তি নির্ভর করে। তাই প্রবাস থেকে অনলাইনে মিথ্যাচার, অশ্লীল, অপপ্রচারকে ‘না’ বলে সবাইকে বাংলাদেশের সৌন্দর্য্য এবং ইতিবাচক দিকগুলো তুলে ধরতে হবে।

তারা বলেন, আমাদের দেশে সৌন্দর্য্যের কমতি নেই। প্রতি বছর হাজারো পর্যটক আসে সেই সৌন্দর্য দেখার জন্য।   তারা কেন আসে? আমাদের দেশের সৌন্দর্য্য দেখতে, উপভোগ করতে।

ফোরামের নেতারা বলেন, আমরা কোনো না কোনো দলের সমর্থক হতে পারি। তার মানে এই নয় যে, আমরা দলের ভালো করতে গিয়ে অন্য দলের নেতাকর্মীদের ছবি ব্যঙ্গ করে অনলাইনে ছেড়ে দেবো। এতে নিজের দলের সম্মান বাড়ে না, বরং দেশ ও দেশের মানুষের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়।

এ জাতীয় কর্মকাণ্ড থেকে বিরত থাকতে প্রবাসীদের প্রতি আহ্বান জানান অ্যাক্টিভিস্ট ফোরামের নেতারা।

অধিবেশনে ফোরামের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়েও বিস্তারিত আলোচনা হয়।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ

Alexa