ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ভারত

১৩ দাবিতে ত্রিপুরায় ডেপুটেশন দিল সিআইটিইউ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, জুন ৫, ২০২৩
১৩ দাবিতে ত্রিপুরায় ডেপুটেশন দিল সিআইটিইউ

আগরতলা (ত্রিপুরা, ভারত): ১৩ দফা দাবিকে সামনে রেখে ত্রিপুরা সরকারের সমাজ কল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তরের অধিকর্তার কাছে ডেপুটেশন দিয়েছে বামফ্রন্ট সমর্থিত শ্রমিক সংগঠন সেন্টার অব ইন্ডিয়ান ট্রেড ইউনিয়স (সিআইটিইউ)। সংগঠনের পক্ষে সোমবার (৫ জুন) বিকেলে আগরতলার রাধানগর মোটরস্ট্যান্ড এলাকার সামনে থেকে একটি মিছিল বের করা হয়।

মিছিলটি বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে অভয়নগর এলাকার সমাজকল্যাণ এবং সমাজ শিক্ষা দপ্তরের অধিকর্তার অফিসের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে অংশগ্রহণকারী প্রায় সবার হাতে ছিল বিভিন্ন দাবিদাওয়া লেখা প্লেকার্ড। সেখান থেকে একটি প্রতিনিধি দল অধিকর্তার কাছে গিয়ে তার হাতে দাবির  লিখিত কপি তুলে দেন।

এসব দাবি মূলত অঙ্গনওয়াড়ি কেন্দ্র শিক্ষিকা এবং সহকারীদের স্বার্থ সম্বলিত বলে জানান সিআইটিইউর ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক শংকর প্রসাদ দত্ত।

তিনি জানান, এসব দাবির মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হলো- অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকাদের কাজের বয়সসীমা ৬৫ বছর রাখতে হবে। সম্প্রতি কিছু অঙ্গনওয়াড়ি কর্মীকে অনৈতিকভাবে ছাটাই করা হয়েছে, অবিলম্বে ছাঁটাইকৃত কর্মী ও সহায়িকাদের কাজে পুনর্বহাল করতে হবে। কর্মক্ষেত্রে স্বাভাবিক অবস্থা বজায় রাখতে যথাযথ ব্যবস্থা নিতে হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে মজুরী দিতে হবে। মজুরীসহ সব বকেয়া পাওনা অবিলম্বে মিটিয়ে দিতে হবে। পেনশন ব্যবস্থা চালু রাখতে হবে ইত্যাদি।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুন ৫, ২০২৩
এসসিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।