ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ভারত

কলকাতা সফরে ত্রাণপ্রতিমন্ত্রী মহিবুর রহমান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, জুন ৭, ২০২৪
কলকাতা সফরে ত্রাণপ্রতিমন্ত্রী মহিবুর রহমান

কলকাতা: একাধিক কর্মসূচি নিয়ে চার দিনের সফরে ভারতে এলেন, বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণপ্রতিমন্ত্রী মহিবুর রহমান। ত্রাণ দপ্তরেরর দায়িত্ব পাওয়ার পর এবারই তার প্রথম ভারত সফর।

শুক্রবার (৭ জুন) স্থানীয় সময় সকাল সাড়ে আটটা নাগাদ কলকাতা বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

এসময় তাকে স্বাগত জানায়, কলকাতায় নিযুক্ত বাংলাদেশ ডেপুটি হাইকমিশনার আন্দালিব ইলিয়াস, ইন্দো-বাংলা প্রেস ক্লাবের মেন্টর তপন চক্রবর্তী ও সদস্যরা। উল্লেখ্য,মন্ত্রী মহিবুর ইন্দো-বাংলা প্রেসক্লাবের সম্মানীয় সদস্য। ক্লাবের যাবতীয় সহযোগিতায় তিনি নিবেদিত প্রাণ।

এদিন বিকেলেই কলকাতার নন্দন-৩ প্রেক্ষাগৃহে বিশিষ্টজনদের জন্য বিশেষ প্রদর্শনী হবে মুজিব সিনেমানটি। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহিবুর রহমান।

শনিবার (৮ জুন) কলকাতার ঐতিহ্যশালী ক্লাব, স্প্রিং ক্লাবে বেঙ্গল ফিল্ম এন্ড টেলিভিশন চেম্বার অফ কমার্সের উদ্যোগে, ষষ্ঠ বিএফটিসিসি চলচ্চিত্র ও টেলিভিশন পুরস্কার প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এবার বাংলাদেশের বিশিষ্ট প্রয়াত চলচ্চিত্র শিল্পী, নায়ক রাজ রাজ্জাক নামাঙ্কিত, লাইফ টাইম এচিভমেন্ট অ্যাওয়ার্ড পুরস্কার প্রদান করা হবে। এবছর এই সম্মানীয় পুরস্কার গ্রহণ করবেন, বাংলাদেশের বিশিষ্ট অভিনেতা আবুল হায়াত এবং বিশিষ্ট অভিনেত্রী আনোয়ারা বেগম।

এই অনুষ্ঠানে বাংলাদেশের অতিথি ছাড়াও কলকাতা প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক প্রভাস রায়, বিশিষ্ট চলচ্চিত্র সাংবাদিক চন্ডী মুখোপাধ্যায়, বিশিষ্ট নাট্যকার ও অভিনেতা মনোজ মিত্রকে সম্মাননা প্রদান করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহিবুর রহমান। মঞ্চেই ইন্দো-বাংলা প্রেসক্লাবের তরফে মন্ত্রীকে বিশেষ সংবর্ধনা দেওয়া হবে। উল্লেখ্য, এই সফরে কলকাতার বিশিষ্টজনদের একাধিক বৈঠক এবং আলাপ আলোচনা রয়েছে বলে জানা গিয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, ৭ জুন ২০২৪
ভিএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।