ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

ভারত

আসামে ধর্মীয় অনুষ্ঠানে খাবার খেয়ে অসুস্থ ২ শতাধিক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
আসামে ধর্মীয় অনুষ্ঠানে খাবার খেয়ে অসুস্থ ২ শতাধিক

ভারতের আসাম রাজ্যে ধর্মীয় অনুষ্ঠানে খাবার খেয়ে অসুস্থ হয়ে হয়েছে দুই শতাধিক মানুষ। রাজ্যের গোলাঘাট জেলায় শনিবার ঘটনাটি ঘটে।

রোববার ভারতীয় গণমাধ্যম হতে এ তথ্য জানা গেছে।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, গোলাঘাটের সরুপাথার এলাকার পাসঘরিয়া গ্রামের এক শ্রাদ্ধানুষ্ঠানে গিয়েছিল বহু মানুষ। শুরুতে অতিথিদের সবাইকে মুড়ি ও জলখাবার দেওয়া হয়। এ খাবার খাওয়ার পরপরই অসুস্থ হয়ে পড়ে দুইশজনের বেশি বেশি মানুষ। সবারই পেটে ব্যথা, মাথা ব্যথা, বমির মতো উপসর্গ দেখা দেয়।

অসুস্থ ৫৩ জনকে অবিলম্বে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। তার মধ্যে দুজনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাদের যোরহাট মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

গণমাধ্যমটি জানিয়েছে, অসুস্থ হওয়া সবারই অবস্থা আপাতত স্থিতিশীল। কয়েকজনকে প্রাথমিক চিকিৎসার পর বাড়ি পাঠানো হয়েছে। কি কারণে খাবারে বিষক্রিয়া হয়েছে, তা জানা যায়নি।

বিষয়টি জানতে পেরে রোববার পাসঘরিয়া গ্রামে যান সরুপাথারের বিজেপি বিধায়ক বিশ্বজিৎ ফুকন। হাসপাতালে গিয়ে অসুস্থদের সঙ্গে দেখা করেন তিনি। বিশ্বজিৎ জানিয়েছেন, খাদ্যে বিষক্রিয়ার কারণ জেলা প্রশাসনের পক্ষ থেকে খতিয়ে দেখা হবে।

বাংলাদেশ সময়: ০০৫৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।