ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ভারত

পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ২৯০৫, মৃত্যু ৪১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ২৯০৫, মৃত্যু ৪১ ..

কলকাতা: ভারতে করোনা আক্রান্ত বাড়ার সংখ্যায় ষষ্ঠস্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। রাজ্য স্বাস্থ্য দফতরের সর্বশেষ বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন দুই হাজার ৯০৫ জন।

এ নিয়ে মঙ্গলবার (১১ আগস্ট) সকাল পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৮ হাজার ৪৫৯ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে মৃত্যু হয়েছে ৪১ জনের। এ নিয়ে রাজ্যে করোনায় মৃত্যু বেড়ে হয়েছে দুই হাজার ১০০ জন।

অন্যদিকে করোনাকে হারিয়ে একদিনে সুস্থ হয়েছেন তিন হাজার ২০৮ জন। সবমিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ৭০ হাজার ৩২৮ জন। ফলে রাজ্যে সুস্থতার হার ৭১ দশমিক ৪৩ শতাংশ।

রাজ্যের নিরিখে সংক্রমণের শীর্ষে রয়েছে কলকাতা। একদিনে শহরে আক্রান্ত হয়েছে ৬১৮ জন। সবমিলিয়ে কলকাতায় মোট করোনা অাক্রান্তের সংখ্যা ছয় হাজার ৭৯৯ জন। গত ২৪ ঘণ্টায় শহরে নতুন করে মৃত্যু হয়েছে ১৪ জনের।

এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনায় পাঁচ হাজার ৬৫০ জন, হাওড়ায় দুই হাজার ৬৭ জন, দক্ষিণ ২৪পরগনায় এক হাজার ৮৭৫ জন ও হুগলিতে এক হাজার ২৯৪ জন।

রাজ্য স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, গত সোমবার (১০ আগস্ট) ২৬ হাজার ২৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সবমিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত মোট ১১ লাখ ৩২ হাজার ১৯৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

রাজ্যে মোট ৮৩টি করোনা হাসপাতাল রয়েছে। এরমধ্যে সরকারি হাসপাতালের সংখ্যা ২৮টি ও বেসরকারি হাসপাতালের সংখ্যা ৫৫টি। মোট কোভিড বেডের সংখ্যা ১১ হাজার ৭৭৫টি।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
ভিএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।