ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

ভারত

পশ্চিমবঙ্গে বাড়ছে কোভিডরোগী শনাক্ত-মৃত্যুর সংখ্যা, শীর্ষে উত্তর ২৪ পরগনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
পশ্চিমবঙ্গে বাড়ছে কোভিডরোগী শনাক্ত-মৃত্যুর সংখ্যা, শীর্ষে উত্তর ২৪ পরগনা

কলকাতা: বিশেষজ্ঞদের মতে, করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। তবুও সাধারণ মানুষের মধ্যে সেভাবে সাবধানতা অবলম্বন করতে দেখা যাচ্ছে না।

আর তার না করায় হিতেবিপরীত হচ্ছে। সেই কারণে পশ্চিমবঙ্গে প্রতিদিন কোভিডরোগী শনাক্তের সংখ্যা বেড়েই চলেছে। একইসঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যা। করোনা মুক্তের সংখ্যাও বাড়ছে।

পশ্চিমবঙ্গে গত একদিনে করোনারোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ১৮৫ জন। এ নিয়ে সোমবার (২৮ সেপ্টম্বর) সকাল পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৭ হাজার ৪২৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় রাজ্যে আরও ৬০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় মৃত বেড়ে হয়েছে ৪ হাজার ৭৮১ জনের।

এদিকে গত একদিনে করোনামুক্ত হয়েছে ২ হাজার ৯৪৬ জন। সবমিলিয়ে মোট সুস্থ হয়েছে ২ লাখ ১৬ হাজার ৯২১ জন। রাজ্য স্বাস্থ্য দপ্তরের তথ্যানুযায়ী সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৭ দশমিক ৬৭ শতাংশ। এছাড়া পশ্চিমবঙ্গে নিরিখে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। কলকাতার পার্শ্ববর্তী জেলায় মোট কোভিড কেসের সংখ্যা ৪ হাজার ৯৬৭ জন। এরপরই রয়েছে কলকাতা ৪ হাজার ৯৪৪ জন, দক্ষিণ ২৪ পরগনা ১ হাজার ৭৯৩ জন, হাওড়া ১ হাজার ৪০১ ও হুগলিতে ১ হাজার ২৮৩ জন।

রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে, গত রোববার (২৭ সেপ্টেম্বর) ৪৩ হাজার ৬১৮টি করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। সবমিলিয়ে এখনও পর্যন্ত মোট ৩০ লাখ ৯৮ হাজার ৬৫৭টি পরীক্ষা করা হয়েছে। রাজ্যে মোট ৯২টি করোনা হাসপাতাল রয়েছে। এরমধ্যে সরকারি হাসপাতালের সংখ্যা ৩৭ ও সরকারি অধিকৃত বেসরকারি হাসপাতালের সংখ্যা ৫৫।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa