ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ভারত

সোমবার থেকে শহর কলকাতায় নামবে শীত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
সোমবার থেকে শহর কলকাতায় নামবে শীত

কলকাতা: বায়ুমণ্ডলে জলীয়বাষ্প বেশি পরিমাণে ঢুকে পড়ার জেরে কলকাতা ও সংলগ্ন এলাকায় অসময়ের বৃষ্টি হয়েছে শনিবার। কুয়াশা আর মেঘের চাদরে আকাশের মুখ ঢেকে থাকায় শীতল আমেজ ছিল বড্ড ফিকে।

তবে রোববার (২২ নভেম্বর) বেলা বাড়ার সাথে সাথে আকাশ পরিষ্কার হতে থাকে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁয়েছে ২২ ডিগ্রি সেলসিয়াস। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ, ন্যূনতম ৫৯ শতাংশ।

তবে সোমবার থেকেই পশ্চিমবঙ্গজুড়ে ঠাণ্ডা পড়তে চলেছে বলে জানিয়েছে কলকাতার আলিপুর আবহাওয়া দপ্তর। সোমবার থেকে কলকাতাসহ জেলায় জেলায় হু হু করে তাপমাত্রা নামতে থাকবে বলে জানা গিয়েছে।

হাওয়া অফিসের তরফে বলা হয়েছে, রোববার মধ্যরাত থেকেই বদলাবে আবহাওয়া। রাতের তাপমাত্রা ধীরে ধীরে ২০ ডিগ্রির নিচে নামতে থাকবে। দমদমে এদিন সর্বনিম্ন তাপমাত্রা ২১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। দার্জিলিংয়ে সর্বনিম্ন তাপমাত্রা নেমেছে ৬ ডিগ্রিতে।

অন্যদিকে আবহাওয়া অফিস তরফে জানা গেছে, কলকাতা, হাওড়়া, হুগলি, দুই ২৪পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়ায় এবং রাজ্যের দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, দুই দিনাজপুর, মালদাতেও শুষ্ক আবহাওয়া থাকবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।