ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ভারত

ভারতে চিকিৎসক রত্ন খেতাব পেলেন বিদ্যুৎ বড়ুয়া 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
ভারতে চিকিৎসক রত্ন খেতাব পেলেন বিদ্যুৎ বড়ুয়া 

ভারতে মর্যাদাপূর্ণ চিকিৎসক রত্ন খেতাব পেয়েছেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী এবং জনস্বাস্হ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) আগরতলায় হোটেল সোনারতরী হল রুমে আয়োজিত এক অনুষ্ঠানে তাকে এই খেতাব তুলে দেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

ত্রিপুরা রাজ্যের টিভি চ্যানেল হেডলাইনস ত্রিপুরা এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে ডা. বিদ্যুৎ বড়ুয়া ছাড়াও দেশ-বিদেশের আরও ১২ জন খ্যাতিমান চিকিৎসককে এই খেতাব প্রদান করা হয়।

খেতাব পাওয়া অন্য চিকিৎসকরা হলেন- কলকাতার ডা. কুণাল সরকার, ডা. অরুণা তাঁতি, ডা. শুভজ্যোতি ভৌমিক, ভেলোরের ডা. দেবাশিস দন্ড, দিল্লির ডা. কিশলয় দত্ত, হরিয়ানার ডা. জয়া দেববর্মণ, লন্ডনের ডা. ডি গোলাটি, বাংলাদেশের ড. তুষার মহম্মদ তালুকদার, আমেরিকার ভাইরাস বিশেষজ্ঞ ড. পর্ণালী ধর চৌধুরী, ত্রিপুরার ডা. প্রদীপ ভৌমিক, ডা. তপন মজুমদার ও ডা. সংগীতা চক্রবর্তী।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন কলকাতার প্রখ্যাত শিল্পী লোপা মুদ্রা, শান্তনু রায় চৌধুরী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কলকাতার সঞ্চালক তমালী ঘোষ। হেডলাইনস ত্রিপুরার সম্পাদক প্রণব সরকার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।  

ডা. বিদ্যুৎ বড়ুয়া দেশে করোনার সংক্রমণ শুরুর মাত্র ১৫ দিনে বেসরকারি উদ্যোগে প্রথম করোনা বিশেষায়িত হাসপাতাল চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল প্রতিষ্ঠা করেন। ২১ জন ভলান্টিয়ার নিয়ে টানা ১৪০ দিন রোগীদের সাথে থেকে কোভিড আক্রান্ত রোগীদের সেবা দিয়ে সুস্থ করে তোলেন তিনি।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।