ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভারত

চট্টগ্রাম ও মংলা থেকে পরীক্ষামূলক পণ্য গেল শ্রীমন্তপুর স্থলবন্দরে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
চট্টগ্রাম ও মংলা থেকে পরীক্ষামূলক পণ্য গেল শ্রীমন্তপুর স্থলবন্দরে

আগরতলা (ত্রিপুরা, ভারত): ত্রিপুরার রাজধানী আগরতলা থেকে ৫৬ কিমি দূরের সিপাহীজলা জেলার শ্রীমন্তপুর স্থলবন্দর দিয়ে বাংলাদেশের চট্টগ্রাম বন্দর এবং মংলা বন্দর থেকে সরাসরি পণ্য পরিবহনের ট্রায়াল রান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) শ্রীমন্তপুর স্থলবন্দর দিয়ে বাংলাদেশ থেকে পণ্যবাহী একটি কন্টেইনার বোঝাই ভ্যান ত্রিপুরায় এসে পৌঁছায়।

পণ্যবাহী কন্টেইনার ভ্যানকে স্বাগত জানাতে স্থলবন্দরে উপস্থিত ছিলেন ভারতের সামাজিক ন্যায় বিচার এবং ক্ষমতায়ন প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক, ত্রিপুরার শিল্প এবং বাণিজ্য মন্ত্রী শান্তনা চাকমা, বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারি হাইকমিশনার ড. রাজীব রঞ্জন, আগরতলায় বাংলাদেশের সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ, ল্যান্ডপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার ত্রিপুরা সার্কেলের  ম্যানেজার দেবাশিস নন্দী প্রমুখ।

উপস্থিত অতিথিরা ভারত-বাংলাদেশ সীমান্তের জিরো পয়েন্টে এসে পণ্যবাহী যান ত্রিপুরায় প্রবেশ করান। এরপর শ্রীমন্তপুর স্থলবন্দরে  সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক বাংলাদেশ এবং ভারতের ত্রিপুরা রাজ্যের মধ্যে আমদানি- রপ্তানি বাণিজ্যকে আরও মজবুত করার জন্য দুই দেশের হাইকমিশনারদের আহ্বান জানান। পাশাপাশি শ্রীমন্তপুর চেকপোষ্ট এবং বাংলাদেশের বিবির বাজারের মধ্যে সংযোগকারী যে রাস্তা রয়েছে সেটি দ্রুত সংস্কারে পদক্ষেপ নেওয়ার জন্যও আহ্বান জানান।

এছাড়া আগামী ডিসেম্বর মাসে বাংলাদেশের বিজয় দিবসে ত্রিপুরার মানুষও যেন সামিল হয়, সেজন্য ত্রিপুরায়ও এর প্রস্তুতি নেওয়ার কথা বলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। জানান,  শ্রীমন্তপুর এলাকায়ও বিজয় উৎসব উদযাপন করা হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মন্ত্রী সান্তনা চাকমা, ভারতে নিযুক্ত বাংলাদেশের সহকারী হাইকমিশনার আরিফ  মোহম্মদ, বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার ড. রাজীব রঞ্জন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, আগস্ট, ২০২২
এসসিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa