ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিল্প

পায়রার ড্রেজিং চুক্তি সই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, মে ২৫, ২০১৬
পায়রার ড্রেজিং চুক্তি সই

ঢাকা: পায়রা সমুদ্রবন্দরের মূল চ্যানেলে ক্যাপিটাল ও রক্ষণাবেক্ষণ ড্রেজিংয়ের কাজ পেয়েছে বেলজিয়ামের ড্রেজিং কোম্পানি ‘জান ডি নুল’। এজন্য ‘পায়রা বন্দর কর্তৃপক্ষের সঙ্গে কোম্পানিটি সমঝোতা স্মারক সাক্ষর করেছে।

বুধবার (২৫ মে) নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের মিন্টু রোডের সরকারি বাড়িতে এ সমঝোতা স্মারক সই হয়। পায়রাবন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ক্যাপ্টেন মো. সাইদুর রহমান এবং ‘জান ডি নুল’র কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ড্যানি ডি হার্ট সমঝোতাপত্রে সই করেন। নৌপরিবহন মন্ত্রী এবং মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব অশোক মাধব রায় এ সময় উপস্থিত ছিলেন।

এ উদ্দেশে আয়োজিত অনুষ্ঠানে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, পায়রাবন্দর প্রকল্পটি সরকারের ফাস্ট ট্রাক প্রকল্পের আওতাধীন। এই বন্দরের উন্নয়নের ওপর দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক উন্নয়ন নির্ভর করছে।

তিনি বলেন, পায়রাবন্দর নির্মাণ প্রকল্প বাস্তবায়নকল্পে ১৯টি ‘কম্পোনেন্ট’র কাজ জরুরিভিত্তিতে করা প্রয়োজন। এর মধ্যে ক্যাপিটাল ড্রেজিং কাজটি সবার আগে করা দরকার এবং এটি খুবই গুরুত্বপূর্ণ। ড্রেজিং কাজ শুরু হলে বিদ্যুৎকেন্দ্রের কয়লা জাহাজযোগে জেটিতে আনায়ন করা সম্ভব হবে।

বাংলাদেশ সময: ১৬০০ ঘণ্টা, মে ২৫, ২০১৬
আরএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa