ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

শিল্প

ফ্লাই দুবাইয়ের গাড়ি পুনঃরফতানির আদেশ স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, জুন ২১, ২০১৬
ফ্লাই দুবাইয়ের গাড়ি পুনঃরফতানির আদেশ স্থগিত

ঢাকা: শুল্ক ফাঁকির অভিযোগে শুল্ক গোয়েন্দার অধিদপ্তরের হাতে আটক ফ্লাই দুবাইয়ের চারটি বিলাসবহুল গাড়ি পুনঃরফতানির আদেশ স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতির আদালত।

এ বিষয়ে হাইকোর্টের আদেশ স্থগিত করে মঙ্গলবার (২১ জুন) অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর ১৭ জুলাই শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।



এর আগে বৃহস্পতিবার (১৬ জুন) হাইকোর্ট এক রিট আবেদনের শুনানি নিয়ে আটক গাড়ি এক মাসের মধ্যে পুনঃরফতানির আদেশ দেন। হাইকোর্টের এ আদেশ স্থগিত চেয়ে চেম্বার বিচারপতির আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ।
 
সূত্র জানায়, ১০ মার্চ মিথ্যা ঘোষণায় শুল্ক ফাঁকি দিয়ে ফ্লাই দুবাই এর আমদানি করা চারটি বিলাসবহুল গাড়ি জব্দ করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।
 
এসব গাড়ির মধ্যে রয়েছে- বিশ্বখ্যাত রোলস রয়েস, মারসিডিজ বেঞ্জ ও দু’টো রেঞ্জ রোভার। এসব গাড়ি আমদানিতে প্রায় ৩৪ শুল্ক ফাঁকি দিয়েছে ফ্লাই দুবাই। এরমধ্যে রোলস রয়েসের শুল্ক ফাঁকি দিয়েছে ২২ কোটি টাকা।
 
এর আগে ফ্লাই দুবাই এর স্থানীয় এজেন্টের মামলার (১৩৩৮/২০১৬) সূত্রে হাইকোর্ট শুল্ক গোয়েন্দার তদন্তের ওপর অন্তবর্তীকালীন আদেশ দেয়।
 
কিন্তু ওই আদেশও চেম্বার বিচারপতির আদালত স্থগিত করেন। তদন্তের পর এসব গাড়ি আটক করা হলেফ্লাই দুবাই আবারো রিট দায়ের করেন। বর্তমানে কাস্টমস কমিশনার কর্তৃক আটক গাডির বিচারিক প্রক্রিয়াধীন রয়েছে।

একই সঙ্গে এনবিআরের কোনো কর্মকর্তা এ অনিয়মের সঙ্গে জড়িত কি না তা খতিয়ে দেখতে অর্থ মন্ত্রণালয়ের আইআরডি থেকে একটি তদন্ত দল গঠন করা হয়েছে বলে জানান তিনি।
 
বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জুন ২১, ২০১৬
আরইউ/এসএইচ/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa