ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

শিল্প

এসিআই’র ইয়ামাহা মটরসের যাত্রা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, জুন ২২, ২০১৬
এসিআই’র ইয়ামাহা মটরসের যাত্রা শুরু ছবি-বাদল- বাংলানিউজটোয়েন্টিফোর

ঢাকা: বাংলাদেশে প্রথমবারের মতো ইয়ামাহা মোটরসাইকেলের ব্যবসা শুরু করেছে এসিআই মটরস লিমিটেড। পুঁজিবাজারে তালিকাভুক্ত এসিআই লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠানটি আগামী আগস্ট থেকে দেশের বাজারে ১০০ থেকে ১৫০ সিসি মোটরসাইকেলের ব্যবসা শুরু করবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

বুধবার (২২ জুন) রাজধানীর এসিআই কার্যালয়ে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এসিআই’র নিবার্হী পরিচালক ড. এফএইচ আনসারী, বিজনেস ডিরেক্টর সুব্রত রঞ্জন দাস, জেনারেল ম্যানেজার প্রকৌশলী আসিফ উদ্দিন, অ্যাসিস্ট্যান্ট প্রোডাক্ট ম্যানেজার রাজীব নূর প্রমুখ।

সংবাদ সম্মেলনে আনসারী বলেন, এসিআই মটরস লিমিটেড বাংলাদেশে ইয়ামাহা মোটরসাইকেল এবং এর যন্ত্রাংশের ডিস্ট্রিবিউটর হিসেবে ইয়ামাহা মটর গ্রুপের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। যা জুন থেকে কার্যকর রয়েছে। ১০০ থেকে ১৫০ সিসি মোটরসাইকেলের দাম ২ লাখ ৫০ হাজার থেকে ৫ লাখ টাকা থাকবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে বলা হয়, বর্তমানে প্রতিষ্ঠানটি দেশব্যাপী মোটরসাইকেল এবং খুচরা যন্ত্রাংশ আমদানি এবং সরবরাহের জন্য প্রয়োজনীয় অবকাঠামো প্রস্তুত করেছে। পাশাপাশি আগস্ট থেকে ব্যবসায়িক কর্মকাণ্ড শুরুর লক্ষ্য নিয়ে ক্রেতা পর্যায়ে সরবরাহ, সার্ভিস সেবা প্রদানের জন্য অবকাঠামো তৈরি করছে।

দেশের বিভিন্ন জেলায় ডিলার এবং বিক্রয় কেন্দ্র স্থাপন ছাড়াও এসিআই মটরস লিমিটেড ক্রেতা পর্যায়ে সর্বোত্তম রক্ষণাবেক্ষণ সেবা প্রদানে অভীষ্ট। ক্রেতা পর্যায়ে সহজে ইয়ামাহা সার্ভিস ও জেনুইন স্পেয়ার পার্ট সহজলভ্য করার জন্য দেশের বিভিন্ন স্থানে সেবাকেন্দ্র স্থাপনের পরিকল্পনা রয়েছে।

এসিআই মটরস বিশ্বাস করে, ইয়ামাহার অভিজ্ঞ সহায়তার মাধ্যমে কোম্পানিটি বাংলাদেশি ক্রেতাদের পছন্দের ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুন ২২,২০১৬
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa