ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

শিল্প

খোলা বাজারে সস্তায় চিনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, জুন ২৩, ২০১৬
খোলা বাজারে সস্তায় চিনি

ঢাকা: খোলা বাজারে সুলভ মূল্যে চিনি বিক্রি করছে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন।

পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রথম রোজা থেকে রাজধানী ঢাকা শহরের বিভিন্ন পয়েন্টে ব্যানার লাগানো ট্রাকে দেশি আখের প্যাকেটজাত চিনি বিক্রি করছে তারা।

প্রতি প্যাকেট পঞ্চাশ টাকা দরের এই চিনি কারওয়ানবাজার, শ্যামলী, আদাবর কৃষি মার্কেট, ফার্মগেট, আজিমপুর, আসাদগেট, উত্তরাসহ ২০টি পয়েন্টে পাওয়া যাচ্ছে। মাসব্যাপী চলবে এই খোলাবাজারে চিনি বিক্রি কার্যক্রম। এছাড়া মতিঝিল চিনি শিল্প ভবনের নিচে সরকারের পক্ষ থেকে সারাবছরই দেশি আখের চিনি বিক্রি করা হয়।

মিলে বানানো খোলা সাদা চিনি কিনতে গুনতে হয় কেজিপ্রতি ৬০ থেকে ৬৩ টাকা এবং রিফাইন সুগার (বিভিন্ন বেসরকারি চিনি তৈরি প্রতিষ্ঠান এ চিনি তৈরি করে) যা কিনতে কেজিপ্রতি ৬৫ টাকা থেকে ৬৬ টাকা গুনতে হয়। তবে আখের চিনি কেজিপ্রতি মাত্র ৫০ টাকা দরে বিক্রি করছে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন।

চিনি শিল্পের সচিব মো. সামশুল কবীর বলেন, আমরা সাধারণ ভোক্তাদের হাতে সুলভ মূল্যে চিনি পৌঁছে দিতে চাই। তাই আমাদের বিক্রি কার্যক্রম হাতে নেওয়া।

এছাড়াও বৃহস্পতিবার (জুন ২৩) সকালে আন্তর্জাতিক সিভিল সার্ভিস দিবস-২০১৬ উপলক্ষে জনসাধারণের কাছে ন্যায্য মূল্যে চিনি বিক্রয় এবং বিনামূল্যে মৌসুমী ফলের মান পরীক্ষার আয়োজন করে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন, বাংলাদেশ স্টান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, জুন ২৩, ২০১৬
এএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa