ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

শিল্প

আরও বিনিয়োগ আকর্ষণে পদক্ষেপ নিতে বললেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৬
আরও বিনিয়োগ আকর্ষণে পদক্ষেপ নিতে বললেন প্রধানমন্ত্রী ছবি: সংগৃহীত

আরও বিনিয়োগ আকর্ষণে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা...

ঢাকা: আরও বিনিয়োগ আকর্ষণে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (০৯ নভেম্বর) প্রধানমন্ত্রী কার্যালয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) গভর্নিং বোর্ডের প্রথম সভায় তিনি এ নির্দেশনা দেন।

প্রধানমন্ত্রী বিডা’র চেয়ারম্যান হিসেবে সভায় সভাপতিত্ব করেন। পরে প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

সংশ্লিষ্টদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, স্থানীয় এবং সরাসরি বিদেশি বিনিয়োগ আকর্ষণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। দেশের অর্থনীতিকে শক্তিশালী করতে ও কর্মসংস্থান সৃষ্টি করতে এটা করতে হবে।

তিনি বলেন, দেশে স্থানীয় ও বিদেশি বিনিয়োগ আরও বাড়াতে হবে।

তরুণ উদ্যোক্তা গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বিডা কর্মকর্তাদের বলেন, কর্মসংস্থান ব্যাংকসহ সরকারের দেওয়া বিভিন্ন সুযোগ-সুবিধা কাজে লাগাতে যুবকদের উৎসাহিত করতে হবে।

কৃষি জমিতে যেন শিল্পকারখানা গড়ে না ওঠে সেদিকে নজর দিতে বিডা কর্মকর্তাদের নির্দেশনা দিয়ে তিনি বলেন, জমির অপচয় ছাড়া উপযুক্ত জমিতে শিল্প গড়ে তুলতে হবে।

বিডা নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম সংস্থ্যাটির ভবিষ্যৎ পরিকল্পনা ও কর্মকাণ্ডের বিষয়ে তুলে ধরেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পরিকল্পনা মন্ত্রী আহম মুস্তফা কামাল, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, বাংলাদেশ ব্যাংক গর্ভনর ফজলে কবির, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান এম খায়রুল হোসেন, এফবিসিসিআই প্রেসিডেন্ট আবদুল মাতলুব আহমেদসহ সংশ্লিষ্ট সচিবরা।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৬
এমইউএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa