ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

শিল্প

ফসল বাজারজাতকরণে প্রাণ-হেলভেটাসের সমঝোতা সই

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
ফসল বাজারজাতকরণে প্রাণ-হেলভেটাসের সমঝোতা সই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গ্রামীণ কৃষকের উৎপাদিত হলুদ, মরিচ, ধনিয়া, টমেটো, বাদাম, কাসাভা ও ডাল বাজারজাত করতে হেলভেটাস সুইস ইন্টার কো-অপারেশন বাংলাদেশের সঙ্গে একটি সমঝোতা স্মারকে সই করেছে দেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য উৎপাদন ও রফতানিকারক প্রতিষ্ঠান প্রাণ।

ঢাকা: গ্রামীণ কৃষকের উৎপাদিত হলুদ, মরিচ, ধনিয়া, টমেটো, বাদাম, কাসাভা ও ডাল বাজারজাত করতে হেলভেটাস সুইস ইন্টার কো-অপারেশন বাংলাদেশের সঙ্গে একটি সমঝোতা স্মারকে সই করেছে দেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য উৎপাদন ও রফতানিকারক প্রতিষ্ঠান প্রাণ।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) আরএফএল-এর পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রাণ-এর পরিচালক ইলিয়াছ মৃধা ও হেলভেটাস ইন্টার কো-অপারেশনের কান্ট্রি ডিরেক্টর ক্যাসপার গ্রোচেনব্যাচার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্মারকে সই করেন।

চুক্তির আওতায়, উত্তরবঙ্গের গাইবান্ধা, কুড়িগ্রাম ছাড়াও  জামালপুর, ময়মনসিংহ, বরিশাল, শেরপুর, শরীয়তপুর, বান্দরবান ও রাঙ্গামাটি জেলার বিভিন্ন এলাকায় হেলভেটাসের উন্নয়ন কর্মকাণ্ডে জড়িত প্রান্তিক কৃষকের কাছ থেকে ফসল কিনবে প্রাণ।

১৬ নভেম্বর (বুধবার) রাজধানীর প্রাণ-আরএফএল সেন্টারে সমঝোতা সই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-প্রাণ এগ্রো বিজনেস লিমিটেডের চিফ অপারেটিং অফিসার মাহতাব উদ্দিন ও হেলভেটাসের সিনিয়র প্রোগাম অফিসার ড. নূর আখতার নাহার রেবা।

পাঁচ বছর মেয়াদী এ চুক্তির আওতায় চর ও পাহাড়ি অঞ্চলের তালিকাভুক্ত দারিদ্র্য কৃষককে প্রযুক্তিগত এবং প্রশিক্ষণগত সহায়তা দেবে প্রাণ ও হেলভেটাস।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa