ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

শিল্প

‘অ্যাকর্ড-অ্যালায়ান্সের শর্ত পূরণ হচ্ছে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
‘অ্যাকর্ড-অ্যালায়ান্সের শর্ত পূরণ হচ্ছে’

কারখানায় অ্যাকর্ডের দেওয়া শর্ত অনুযায়ী ৭৫ শতাংশ এবং অ্যালায়েন্সের দেওয়া শর্ত অনুযায়ী ৬৩ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে বলে দাবি করেছেন বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

ঢাকা: কারখানায় অ্যাকর্ডের দেওয়া শর্ত অনুযায়ী ৭৫ শতাংশ এবং অ্যালায়েন্সের দেওয়া শর্ত অনুযায়ী ৬৩ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে বলে দাবি করেছেন বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেল ৫টায় রাজধানীর বিজিএমইএ কার্যালয়ে বিজিএমইএ ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের মধ্যে এক চুক্তি সাক্ষর কালে এমন্তব্য করেন তিনি।

সিদ্দিকুর রহমান বলেন, আমরা অ্যাকর্ড এবং অ্যালায়েন্সের দেয়া শর্তগুলো পূরণ করার লক্ষ্য কারখানার পরিবেশ নিশ্চিত করার চেষ্টা করছি। ইতোমধ্যে কারখানায় অ্যাকর্ডের দেওয়া শর্ত অনুযায়ী ৭৫ শতাংশ এবং অ্যালায়েন্সের দেওয়া ৬৩ শতাংশ কাজ শেষ করেছি। তাদের দেওয়া সকল শর্ত পূরণ করে শিগগিরই দেশের তৈরি পোশাক খাত আরও অনেক সফলতা দেখাবো।

বিজিএমইএ’র সভাপতি আরও বলেন, পোশাক শিল্পের শ্রমিকদের সকল প্রকার তথ্যের জন্যই ডাটাবেজ তৈরি করা হচ্ছে। ডাটাবেজের মাধ্যমে বিশ্বের যে কোন প্রান্ত থেকে কারখানা এবং শ্রমিক সম্পর্কে সার্বিক বিষয় জানা যাবে। আশা করছি আগামী দুই থেকে তিন মাসের মধ্যে আমরা এ ডাটাবেজ তৈরি করতে সক্ষম হবো।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিজিএইএ’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফারুক হাসান, ভাইস-প্রেসিডেন্ট (অর্থ) মোহাম্মদ নাসিরসহ অন্যান্য কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
ইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa