ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

শিল্প

চা শি‌ল্পে যুক্ত হ‌লো নতুন দু‌’টি ক্লোন ‌

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৭
চা শি‌ল্পে যুক্ত হ‌লো নতুন দু‌’টি ক্লোন ‌ ‌বি‌টি-১৯ অবমুক্ত ক‌রেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মু‌হিত ও বি‌টি-২০ অবমুক্ত ক‌রেন বা‌ণিজ্যমন্ত্রী তোফা‌য়েল আহমেদ/ছবি-দীপু মালাকার

ঢাকা: বাংলাদেশ চা শিল্পে বি‌টি-১৯, বি‌টি-২০ না‌মের দু’টি নতুন জা‌তের ক্লোন চা অবমুক্ত করা হয়েছে।

বৃহস্প‌তিবার (১২ জানুয়া‌রি) সকালে রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে (আইসিসিবি) বাংলা‌দেশ চা প্রদর্শনীর উ‌দ্বোধনী অনুষ্ঠা‌নে এ নতুন জা‌তের চা দু’টি অবমুক্ত করা হয়।

‌বি‌টি-১৯ অবমুক্ত ক‌রেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মু‌হিত ও বি‌টি-২০ অবমুক্ত ক‌রেন বা‌ণিজ্যমন্ত্রী তোফা‌য়েল আহমেদ।

বাংলা‌দে‌শের চা শি‌ল্পের সম্ভাবনা ও বিকাশ তু‌লে ধর‌তে প্রথমবা‌রের মতো চা প্রদর্শনীর আ‌য়োজন ক‌রে‌ছে বাংলা‌দেশ চা বোর্ড। এ প্রদর্শনী অনুষ্ঠানে বি‌ভিন্ন জা‌তের তুলে ধরা হ‌য়ে‌ছে।

বাংলা‌দেশ চা বো‌র্ডের চেয়ারম্যান মেজর জেনা‌রেল মো. সা‌ফিনুল ইসলা‌মের সভাপ‌তি‌ত্বে উ‌দ্বোধনী অনুষ্ঠা‌নে উপ‌স্থিত ছিলেন অর্থ ও প‌রিকল্পনা প্র‌তিমন্ত্রী এম এ মান্নান, বা‌ণিজ্য মন্ত্রণাল‌য়ের সি‌নিয়র স‌চিব হেদা‌য়েতুল্লাহ আল মামুন, বাংলা‌দেশ চা সংস‌দের চেয়ারম্যান আরদাশীর কবির ও টি ট্রে‌ডিং অ্যা‌সো‌সিয়েশ‌নের চেয়ারম্যান শান্তনু বিশ্বাস প্রমুখ।

বাংলা‌দেশ সময়: ১১৩৬ ঘণ্টা, জানুয়া‌রি ১২, ২০১৭

এসএম/এএটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa