ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

শিল্প

ঘোড়ার মাথা ৬০ হাজার টাকা!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৭
ঘোড়ার মাথা ৬০ হাজার টাকা!  ৬০ হাজার টাকা মূল্যের ঘোড়ার মাথা, ছবি: বাংলানিউজ

ঢাকা: ঘোড়ার কাটা মাথা ৬০ হাজার টাকা। না, এটি কোনো জীবিত ঘোড়ার মাথা নয়। মার্বেল পাথরের তৈরি ঘোড়ার মাথা যার দেখা মিলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার হোম ডেকরের স্টলে।

ঘর সাজাতে সৌখিন মানুষের ভিড় দেখা যায় বাণিজ্য মেলার হোম ডেকরের ৭৭/এ স্টলে। ১২০ টাকা মূল্যের ঘড় সাজানোর জিনিস থেকে ৬০ হাজার টাকা মূল্যের ঘোড়ার মাথা দেখা যায় স্টলটিতে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) মেলা প্রাঙ্গণে কথা হয় হোম ডেকরের এক বিক্রয়কর্মীর সঙ্গে।

তিনি বাংলানিউজকে বলেন, এখনকার মানুষ আর যাই হোক, বসার ঘরটি সাজাতে চান মনের মতো করে। কিন্তু সবার বাজেট এক থাকে না। তাই সব ধরনের বাজেটের পণ্য রাখা আছে আমাদের স্টলে।

অন্যদিকে, ঘর সাজানোর নতুন-নতুন পণ্য পেয়ে খুশি ক্রেতারাও। পপি নামে এক নারী স্কুল শিক্ষক বাংলানিউজকে বলেন, নিজের পছন্দের সঙ্গে মিল রেখে ও বাজেটের কথা মাথায় রেখে সবাই ঘর সাজাতে চায়। হোম ডেকরে দেখলাম ঘর সাজানোর নানা ধরনের পণ্য আছে। আর তাদের কালেকশনও ভালো। সব মিলিয়ে হোম ডেকরের আয়োজনটা ভালো।

বাণিজ্য মেলার স্টলে বাহারি পণ্যের সমাহার, ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমহোম ডেকরের রয়েছে নানা ডিজাইনের দেয়াল ঘড়ি। এসব ঘড়ি দাম হাজার টাকা থেকে শুরু করে ৬ হাজার টাকা পর্যন্ত। রয়েছে নানা রঙের পাথর। এসব পাথরের দাম পড়বে ১২০ টাকা। হোম ডেকরের নকশা করা ফুলদানিতে রয়েছে ক্রেতাদের বিশেষ চাহিদা। এসবের দামও রয়েছে নাগালের ভেতরেই।

হোম ডেকরের বেশির ভাগ পণ্য বিভিন্ন দেশ থেকে আমদানি করা হয়। মানের সঙ্গে কখনই হোম ডেকর আপোস করে না বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

রাজধানীর শেরে বাংলানগরে পহেলা জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হয়। মেলায় বিশ্বের বিভিন্ন দেশের স্টল রয়েছে। যেখানে ক্রেতা বা ভোক্তারা তাদের পছন্দ অনুযায়ী দেশি-বিদেশি পণ্য ক্রয় করছেন।

**সোনালি আঁশে মুগ্ধ ক্রেতারা

** ৩০ টাকায় হেলিকপ্টার সওয়ার!

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
ইউএম/টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa