ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

শিল্প

হিলারির মাধ্যমে বিশ্বব্যাংককে প্রভাবিত করেছেন ইউনূস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
হিলারির মাধ্যমে বিশ্বব্যাংককে প্রভাবিত করেছেন ইউনূস ) রাজধানীর সিরডাপ মিলনায়তনে রিহ্যাব আয়োজিত ‘বর্ষসেরা সাংবাদিক পুরস্কার-২০১৫’ প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ- ছবি: জিএম মুজিবুর

ঢাকা: পদ্মা সেতুর অর্থায়নে হিলারি ক্লিনটনের মাধ্যমে ড. মুহাম্মদ ইউনূস বিশ্ব ব্যাংককে প্রভাবিত করেছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বুধবার (২২ ফেব্রুয়ারি)  রাজধানীর সিরডাপ মিলনায়তনে রিহ্যাব আয়োজিত ‘বর্ষসেরা সাংবাদিক পুরস্কার-২০১৫’ প্রদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বিশ্বব্যাংক অর্থায়ন বন্ধ না করলে ২০১৫ সালেই পদ্মা সেতু সম্পন্ন হতো।

তখন আমাদের জিডিপি আরও ১ দশমিক ২ শতাংশ বৃদ্ধি পেতো। আর দক্ষিণ এশিয়ার জিডিপি আরও ৩ শতাংশ বৃদ্ধি হতো।

সমালোচকদের উদ্দেশে তিনি বলেন, যারা টকশো করে, আলোচনা করে, বিভ্রান্তি ছড়িয়ে  পদ্মা সেতুর বিরোধিতা করেছে তাদের ক্ষমা চাইতে হবে।

মন্ত্রী বলেন,  আবাসন ছাড়া পৃথিবীর কোনো দেশ উন্নতি লাভ করতে পারে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে ‘একটি পরিবার, একটি বাড়ি’ তৈরির যে ঘোষণা দিয়েছিলেন, তা বাস্তবায়নে কনসালটেন্ট নিয়োগ করা হবে। এ ব্যাপারে অর্থমন্ত্রী সিদ্ধান্ত নিয়েছে বলেও জানান তিনি।

২০১৫ সালের জন্য প্রিন্ট, ইলেক্ট্রনিক ও ফটোগ্রাফি ক্যাটাগরিতে মোট ২২জনকে পুরস্কার ও সন্মাননা প্রদান করা হয়েছে।  আবাসন খাতের সর্ববৃহৎ সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর আয়োজন করে।

রিহ্যাবের সভাপতি আলমগীর শামসুল আলামিনের সভাপতিত্বে পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট নুরুন্নবী চৌধুরী শাওন, রিহ্যাবের প্রথম ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভুইয়া, পরিচালক কামাল মাহমুদ প্রমুখ।

বাংলাদেশ সময় ১৩১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
এএম/জিপি/এসএইচ

‍** রিহ্যাব বর্ষসেরা পুরস্কার পেল ২২ সংবাদকর্মী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa