ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

শিল্প

মুরগির মাংস-ডিম উৎপাদন দ্বিগুণের চ্যালেঞ্জ অর্থমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৭
মুরগির মাংস-ডিম উৎপাদন দ্বিগুণের চ্যালেঞ্জ অর্থমন্ত্রীর

ঢাকা: আগামী তিন বছরের মধ্যে মুরগির মাংস ও ডিমের উৎপাদন দ্বিগুণ করার চ্যালেঞ্জ দিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মহিত।

মঙ্গলবার (১১ এপ্রিল) রাতে রাজধানীর  একটি হোটেলে  ‘খাদ্য-পুষ্টি, নিরাপত্তা, নারীর ক্ষমতায়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে পোল্ট্রি শিল্প ও বাজেট ভাবনা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ চ্যালেঞ্জ দেন।  

গোলটেবিল বৈঠকের আয়োজন করে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)।

 

অর্থমন্ত্রী বলেন, খাবার হিসেবে মুরগির মাংস, মাছ ও ডিম নিয়ে কোনো ধরনের প্রতিবন্ধকতা নেই। এজন্য মুরগির মাংস, ডিম ও মাছের উৎপাদন বাড়াতে হবে। আমি আশাবাদী ও চ্যালেঞ্জ করছি, আগামী তিন বছরের মধ্যে মুরগির মাংস ও ডিমের উৎপাদন দ্বিগুণ হবে।  

গো-সম্পদের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, গো-সম্পদের উপর আমার দৃষ্টি আছে। এটার উন্নয়নের চেষ্টা হচ্ছে, এ বিষয়েও আমি আশাবাদী।  গাভী ও গাভী খামারের জন্য ৫ শতাংশ ঋণ দেওয়া হচ্ছে।  

গোলটেবিল বৈঠকে সভাপতিত্ব করেন ফিড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন বাংলাদেশের (ফিআব) সভাপতি মসিউর রহমান।  আরও উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান, এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ০৪১৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৭
আরএটি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।