ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

শিল্প

৩০ এপ্রিলের পর ফের কর্মবিরতিতে যাবেন মাংস ব্যবসায়ীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
৩০ এপ্রিলের পর ফের কর্মবিরতিতে যাবেন মাংস ব্যবসায়ীরা মতবিনিময় সভা মঞ্চে অতিথিরা। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘বিপন্ন চামড়া শিল্পকে ধ্বংসের হাত থেকে রক্ষা ও ৯ দফা দাবি আদায়ে’ আগামী ৩০ এপ্রিলের পর ফের কর্মবিরতিতে যাবেন মাংস ব্যবসায়ীরা। শিগগির এ ঘোষণা দেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম।

রোববার (২৩ এপ্রিল) সকালে রাজধানীর হাজারীবাগে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান। হাজারীবাগ ঠেলাগাড়ী লেবার বহুমুখী সমবায় সমিতি এ সভার আয়োজন করে।

ট্যানারি কারখানা হাজারীবাগ থেকে সাভারে স্থানান্তরের ফলে ঢাকার মাংস ব্যবসায়ীরা যুতসই দামে চামড়া বিক্রি করতে পারছেন না অভিযোগ করে রবিউল আলম বলেন, চামড়া বিক্রি করতে পারছি না। সেজন্য নিজেদের অস্তিত্ব রক্ষায় মাংসের দাম হু হু করে বেড়ে যেতে পারে। রমজান মাসে দাম আরও বাড়বে।  

বেশি দামে চামড়া বিক্রি করলে ভ্রাম্যমাণ আদালত ধরে উল্লেখ করে সমিতির মহাসচিব বলেন, উপায়ন্তর না দেখে ৩০ এপ্রিলের পর ঘোষণা দিয়ে মাংস বেচাকেনা বন্ধ করে দিয়ে কর্ম বিরতি পালন করবো।

তিনি দাবি করেন, গাবতলী হাটে গরুর হাসিল খরচা বেড়ে গেছে। গরু আমদানির ক্ষেত্রে সীমান্তেও খরচা বেড়েছ। এরপর যদি চামড়া বিক্রি না করতে পারি তাহলে স্বভাতই মাংসের ওপর প্রভাব পড়বে।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান শাহীন আহমেদ।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
এমআইএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।