ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

শিল্প

বাজেটে শ্রমিকদের জন্য সুনির্দিষ্ট বরাদ্দের দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৬ ঘণ্টা, মে ৫, ২০১৭
বাজেটে শ্রমিকদের জন্য সুনির্দিষ্ট বরাদ্দের দাবি গার্মেন্টস শ্রমিকদের মানববন্ধন, ছবি: সুমন

ঢাকা: আসন্ন জাতীয় বাজেটে স্বাস্থ্য, রেশনিং ও পরিবহন খাতে সুনির্দিষ্ট বরাদ্দের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শুক্রবার (০৫ মে) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে গ্রিনবাংলা গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন আয়োজিত এক মানববন্ধন থেকে এই দাবি তুলে ধরা হয়।

এতে বক্তারা বলেন, গার্মেন্টস শ্রমিকদের জন্য আসন্ন ২০১৭-১৮ অর্থবছরে সুনির্দিষ্ট বাজেট বরাদ্দের দাবি করছি।

সম্ভাব্য চার লক্ষাধিক কোটি টাকার জাতীয় বাজেটে দেশের প্রায় ৪৫ লাখ গার্মেন্টস শ্রমিকের পরিবারের চার কোটি সদস্যের জন্য সুনির্দিষ্ট বাজেট বরাদ্দ থাকা উচিত।

গার্মেন্টস কর্মীদের সমস্যা উল্লেখ করে বক্তরা বলেন, শ্রমিকদের স্বল্প মজুরি, অস্বাস্থ্যকর পরিবেশ, অনিরাপদ সন্তান প্রসব ব্যবস্থা, পরিবহন সংকট বরাবরই চলমান। এতো কিছুর মধ্যে আমাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছি, আমরা এই পরিস্থিতি থেকে মুক্তি চাই।

মানববন্ধনে ফেডারেশনের সভাপতি সুলাতানা বেগমের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ওয়ার্কর্স পার্টির ঢাকা মহানগরের সভাপতি আবুল হোসাইন, নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীনসহ অন্যান্যরা।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, মে ০৫, ২০১৭
এসটি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।