ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

শিল্প

সর্বনিম্ন দামে তৈরি পোশাক সামগ্রী দেবে ভারত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, মে ২২, ২০১৭
সর্বনিম্ন দামে তৈরি পোশাক সামগ্রী দেবে ভারত বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা

ঢাকা: সর্বনিম্ন দাম ও স্বল্প সময়ের মধ্যে ভারত তুলা, হাতে তৈরি সুতা, কাপড়, প্রয়োজনীয় রাসায়নিক দ্রব্যাদিসহ তৈরি পোশাক সংশ্লিষ্ট সামগ্রী সরবরাহ করবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।

সোমবার (২২ মে) ঢাকায় ‘কারেন্ট ট্রেন্ড ইন টেক্সটাইলস’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি বিষয়টি জানান।  

ভারতের আদিত্য-বিড়লা গ্রুপের গ্রাসিম ইন্ডাস্ট্রিজ লিমিটেড তৈরি পোশাক শিল্পের ওপর এ আলোচনার সভার আয়োজন করে।

ভারতীয় হাইকমিশনার বলেন, আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশের তৈরি পোশাক শিল্প প্রতি বছর ৫০ বিলিয়ন মার্কিন ডলার মূল্যের কাপড় রফতানির লক্ষ্যমাত্রা হাতে নিয়েছে। ভারতীয় বস্ত্র শিল্পের সঙ্গেও এর যোগসূত্র রয়েছে। কারণ, বাংলাদেশের এই খাতে পোশাক সংশ্লিষ্ট সামগ্রীর একটি বড় অংশ ভারত সরবরাহ করে থাকে।  

তিনি বলেন, ভারত বিশ্বে শীর্ষ তুলা ও সুতা উৎপাদনকারী দেশ। প্রতিবেশী দেশ হিসেবে সর্বনিম্ন দাম ও স্বল্প সময়ের মধ্যে তুলা, হাতে তৈরি সুতা, কাপড়, প্রয়োজনীয় রাসায়নিক দ্রব্যাদিসহ পোশাক সংশ্লিষ্ট সামগ্রী সরবরাহ করবে ভারত।

শ্রিংলা আগামী ৩০ জুন থেকে ০২ জুলাই গুজরাটের গান্ধীনগরে অনুষ্ঠিতব্য ‘টেক্সটাইল ইন্ডিয়া ২০১৭’ আয়োজনে বাংলাদেশের তৈরি পোশাক শিল্পকে অংশ নেওয়ার আমন্ত্রণ জানান। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এর উদ্বোধন করবেন।  

সভায় বাংলাদেশের শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু ও গ্রাসিম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ সিং গৌর উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২১৪ ঘণ্টা, মে ২২, ২০১৭
এসএনএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।