ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিল্প

লবণ মিশ্রিত সোডিয়াম সালফেট আমদানি বন্ধের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
লবণ মিশ্রিত সোডিয়াম সালফেট আমদানি বন্ধের দাবি চার দফা দাবি জানিয়েছে সংগঠনটি। ছবি: জিএম মুজিবুর।

ঢাকা: লবণ মিশ্রিত সোডিয়াম সালফেট আমদানি বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ লবণ মিল মালিক সমিতি।

সোমবার (২২ জুলাই) জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে বাংলাদেশ লবণ মিল মালিক সমিতি আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান বাংলাদেশ লবণ মিল মালিক সমিতির সভাপতি নুরুল কবির।

তিনি বলেন, লবণের নামে বিষাক্ত সোডিয়াম সালফেট আমদানিকারকদের সুবিধা দেওয়া সরকারি প্রতিষ্ঠানগুলোর মুখোশ উন্মোচনের সময় এসেছে। চাহিদা, উৎপাদন ও ঘাটতি নিয়ে মনগড়া তথ্য দিয়ে লবণ মিশ্রিত সোডিয়াম সালফেট খেতে বাধ্য করছে আমাকে, আপনাকে, সবাইকে। কেন আমরা কিছু অসাধু কর্মকর্তার লোভের শিকার হয়ে মারাত্মক ক্ষতিকর ভেজাল লবণ খাব?

তিনি আরও বলেন, এ আমদানির কারণে লবণ কারখানাগুলো হুমকির মুখে পড়ছে। একে একে বন্ধ হয়ে যাচ্ছে। চাষিদের লবণ অবিক্রিত থেকে যাচ্ছে। এ পরিস্থিতিতে দেশীয় লবণ চাষি ও মিল মালিকদের বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।  

সংবাদ সম্মেলন থেকে চার দফা দাবি তুলে ধরা হয়। দাবিগুলো হলো- উৎপাদন ও চাহিদার সঠিক তথ্য নিরূপণ, সোডিয়াম সালফেডের বাণিজ্যিক আমদানি নিষিদ্ধকরণ, লবণ মিল মালিকদের ইস্যুকৃত বন্ড লাইসেন্স বাতিল ও নতুনভাবে কোনো বন্ড লাইসেন্স না দেওয়া, দেশীয় লবণ মিল ও চাষিদের রক্ষায় দ্রুত প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি (কক্সবাজার) আব্দুল কাদের মাস্টার, সহ-সভাপতি (খুলনা) ওমর ফারুক মিঠু, কার্যনির্বাহী সদস্য (নারায়ণগঞ্জ) আবু হানিফ ভূঁইয়া, কার্যনির্বাহী সদস্য (ঝালকাঠি) গোলাম সারওয়ার প্রমুখ।

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এমএমআই/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।