ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

শিল্প

স্বাস্থ্যসেবা গাইডলাইন মানতে সব শিল্পপ্রতিষ্ঠানকে নির্দেশনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, মে ৪, ২০২০
স্বাস্থ্যসেবা গাইডলাইন মানতে সব শিল্পপ্রতিষ্ঠানকে নির্দেশনা

ঢাকা: শিল্প কারখানায় স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে স্বাস্থ্যসেবা বিভাগের গাইডলাইন পুরোপুরি অনুসরণের জন্য শিল্প মন্ত্রণালয়ের সঙ্গে সংশ্লিষ্ট সব শিল্পপ্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা দিয়েছে শিল্প মন্ত্রণালয়।

করোনা ভাইরাসের চলমান পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি অনুসরণ করে শিল্প কারখানায় উৎপাদন কার্যক্রম চলমান রাখার স্বার্থে রোববার (০৩ মে) শিল্প মন্ত্রণালয় এ নির্দেশনা দেয়।

নির্দেশনায় বলা হয়েছে, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হেলাল উদ্দিন মন্ত্রণালয়ের আওতাধীন বা সংশ্লিষ্ট শিল্প কারখানাগুলোকে স্বাস্থ্যবিধি অনুসরণের বিষয়টি সমন্বয় করছেন।

গত ২৯ এপ্রিল স্বাস্থ্যসেবা বিভাগের এ সংক্রান্ত  নির্দেশনার পরিপ্রেক্ষিতে শিল্প মন্ত্রণালয় এ নির্দেশ দেয়।

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন, বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন এবং বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের শিল্পপ্রতিষ্ঠানগুলো, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের আওতাধীন শিল্প নগরীগুলো, লবণ মিল, সীতাকুণ্ডে অবস্থিত শিপ রিসাইক্লিং ইয়ার্ড, সয়াবিন তেল প্রক্রিয়াজাতকারী প্রতিষ্ঠানগুলোসহ শিল্প মন্ত্রণালয় ও এর দপ্তর-সংস্থার আওতাধীন বা সংশ্লিষ্ট শিল্পপ্রতিষ্ঠানকে এ নির্দেশনা পুরোপুরি অনুসরণ করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, মে ০৪, ২০২০ 
জিসিজি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa