ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

শিল্প

বেজার সহযোগিতা অব্যাহত থাকবে: পবন চৌধুরী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, জুন ২৮, ২০২০
বেজার সহযোগিতা অব্যাহত থাকবে: পবন চৌধুরী

ঢাকা: বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়্যারম্যান পবন চৌধুরী বলেছেন, বসুন্ধরা ইন্ড্রাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেড এবং পাওয়ার প্যাক ইকোনোমিক জোনের মধ্যে যে উদ্দেশ্যে চুক্তি স্বাক্ষর হলো, তা বাস্তাবায়নের জন্য বেজার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।

রোববার (২৮ জুন) রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে শিকদার গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান পাওয়ার প্যাক ইকোনমিক জোন (প্রাইভেট) লিমিটেড এবং বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেডের (বিআইসিএল) ভূমি ইজারা চুক্তি সই অনুষ্ঠানে এ কথা বলেন পবন চৌধুরী।

পবন চৌধুরী বলেন, মোংলা অর্থনৈতিক অঞ্চলে পরিবেশগত কারণে একটা সমস্যা ছিল।

একটা মামলার কারণে কিছুটা পিছিয়ে পড়েছিলাম। সরকার এরই মধ্যে সেখানে পলিসি ঘোষণা করেছে। লাল ক্যাটাগরির শিল্প ছাড়া বাকি শিল্প-কারখানা স্থাপন করা যাবে। সেখানে কাজ চলছে। মোংলায় বিনিয়োগের জন্য ডেভেলপার ও বিনিয়োগকারীর মধ্যে চুক্তি সই হল। এর মধ্য দিয়ে শিল্প স্থাপন আরও এক ধাপ এগিয়ে গেল। দু’টি প্রতিষ্ঠিত গ্রুপের মধ্য চুক্তি হলো, সবাইকে অভিনন্দন। যে উদ্দেশ্যে চুক্তি স্বাক্ষর হলো তা বাস্তাবায়নে বেজার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।

বেজার নির্বাহী চেয়্যারম্যান বলেন, করোনায় সবকিছুতে প্রভাব পড়লেও অর্থনৈতিক জোনে গত তিন মাস ধরে উন্নয়ন কাজ চলছে। সবই অব্যাহত রেখেছি। বঙ্গবন্ধু শিল্পনগর, যেটা সবচেয়ে বড় অর্থনৈতিক অঞ্চল সেখানে এখন দেশি-বিদেশি ঠিকাদাররা কাজ করছে। জমি উন্নয়ন চলছে। রাস্তার উন্নয়ন কাজ চলছে। শিল্প-স্থাপনের কাজ চলছে। শিল্প-কারখানা স্থাপনের যে কাজ চলছিল, সেটা অব্যাহত রয়েছে। করোনাকালে অর্থনৈতিক অঞ্চলের কাজে যেন ক্ষতি না হয় সেজন্য সর্বাত্মক চেষ্টা করছি।

তিনি বলেন, করোনার সময় জীবন ও জীবিকার মধ্যে যে দ্বন্দ্ব, অর্থনীতি সচল রাখার যে প্রয়াস দেখছেন, সেটার প্রতিফলন অর্থনৈতিক জোনের উন্নয়ন কাজেও দেখেছি। সরকার আপ্রাণ চেষ্টা করছে, যেন অর্থনীতির চাকা সচল রাখা যায়।

এসময় আরও বক্তব্য দেন, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর, শিকদার গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান পাওয়ার প্যাক ইকোনোমিক জোন (প্রাইভেট) লিমিটেডের গ্রুপ ডিরেক্টর জন হক শিকদার, বেজার পরিচালক হারুনর রশিদ প্রমুখ।

** পাওয়ার প্যাক ইকোনমিক জোনে ব্যাগ কারখানা করবে বসুন্ধরা

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুন ২৮, ২০২০
এসই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa