ঢাকা, সোমবার, ১১ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০, ০৮ রবিউল আউয়াল ১৪৪২

শিল্প

রাজশাহীতে বিসিক শিল্পনগরী-২ স্থাপনের কাজ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ৪, ২০২০
রাজশাহীতে বিসিক শিল্পনগরী-২ স্থাপনের কাজ শুরু

রাজশাহী: প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত রাজশাহী বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের ভূমি উন্নয়নকাজের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৪ জুলাই) দুপুর ১২টায় রাজশাহীর পবা উপজেলার পারিলা ইউনিয়নের কেচুয়াতৈল এলাকায় ৫০ একর ভূমির উন্নয়নকাজের উদ্বোধন করেন- অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

রাজশাহীতে শিল্পায়ন প্রতিষ্ঠা ও বিপুলসংখ্যক মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে বিসিক শিল্পনগরী-২ স্থাপন মেয়রের খায়রুজ্জামান লিটনের নির্বাচনী প্রতিশ্রুতি ছিল।

এই প্রকল্পটির কাজ শুরুর মাধ্যমে মেয়র লিটনের সেই নির্বাচনী প্রতিশ্রুতির বাস্তবায়ন শুরু হলো।

উদ্বোধন শেষে মেয়র খায়রুজ্জামান লিটনের সাংবাদিকদের বলেন, বিসিক শিল্পনগরী-২ রাজশাহীবাসীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। প্রকল্প বাস্তবায়ন কাজ শুরু হওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই প্রকল্প বাস্তবায়নের ফলে রাজশাহী অঞ্চলে শিল্পায়ন বিস্তার লাভ করবে এবং বিপুলসংখ্যক মানুষের কর্মসংস্থান হবে।
উদ্বোধনি অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। আরও উপস্থিত ছিলেন বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের পরিচালক প্রকৌশলী হায়দার আলী, বিসিক রাজশাহী বিভাগের আঞ্চলিক পরিচালক মামুনুর রশিদ, ডিজিএম জাফর বায়জীদসহ বিসিকের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, পারিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নবিবর রহমান।

বিসিক সূত্র জানিয়েছে, রাজশাহী বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১৭২ কোটি টাকা। এর মধ্যে ভূমি ও ভূমি উন্নয়ন ব্যয় ১০৫ কোটি টাকা। বাকি ৬৭ কোটি টাকায় শিল্প স্থাপনের সকল অবকাঠামো নির্মাণ, রাস্তা, ড্রেন, কালর্ভাট নির্মাণ, পানি, গ্যাস ও বিদ্যুৎ লাইন সংযোগ, সীমানা প্রাচীর, পাম্প হাউজিং, অফিস, পানি সংরক্ষণের জন্য পুকুর ইত্যাদি স্থাপন করা হবে।  

প্রকল্পটির মেয়াদ ধরা হয়েছে জুন ২০২১ পর্যন্ত। বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) তত্ত্বাবধানে বাস্তবায়নাধীন এই প্রকল্পটি দেশের শিল্পায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
এসএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa