ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আন্তর্জাতিক সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিবন্ধনের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
আন্তর্জাতিক সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিবন্ধনের সুপারিশ

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম পরিচালনাকারী আন্তর্জাতিক কোম্পানিগুলোকে বাংলাদেশে নিবন্ধনের মাধমে কার্যক্রম পরিচালনা করার সুপারিশ করা হয়েছে। বুধবার (২২ মার্চ) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

 কমিটির সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে জাতীয় সংসদে এ বৈঠক অনুষ্ঠিত হয়। পরে সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৈঠকে কমিটির সদস্য এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ, সংসদ সদস্য বেগম সিমিন হোসেন (রিমি), মুহম্মদ শফিকুর রহমান, মো. মুরাদ হাসান ও খ. মমতা হেনা লাভলী অংশ নেন।

এছাড়া বৈঠকে জাতীয় সংসদে বাজেট অধিবেশনে প্রদর্শিত অডিও ভিডিও প্রতিবেদন সংশ্লিষ্ট দপ্তর থেকে সংগ্রহ করে সারাদেশে প্রচারের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

কমিটি অনলাইন নিউজ পোর্টাল, অনলাইন বা আইপি টেলিভিশন এবং অনলাইন রেডিওর নিবন্ধনের ক্ষেত্রে সচেতনভাবে কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে। সেই সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যম পরিচালনাকারী আন্তর্জাতিক কোম্পানিগুলোকে বাংলাদেশে আইনানুগভাবে নিবন্ধনের মাধ্যমে কার্যক্রম পরিচালনা করারও সুপারিশ করেছে।

এদিনের বৈঠকে The Censorship of Films Act, 1963 (Amended 2006) যুগোপযোগী করার জন্য ‘বাংলাদেশ চলচ্চিত্র সার্টিফিকেশন আইন’ দ্রুততম সময়ের মধ্যে প্রণয়নের কার্যক্রম নেওয়ার এবং বাংলাদেশ বেতারের অর্গানোগ্রাম (পদ সৃজন) ফাইল দ্রুত জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানোর সুপারিশ করা হয়।

বৈঠকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ বেতারের মহাপরিচালক, তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা মহাপরিচালক উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এসকে/এমএমজেড 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।