ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

৬ জিবি র‌্যামের সিম্ফনির নতুন ফোন বাজারে 

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জুন ২১, ২০২৩
৬ জিবি র‌্যামের সিম্ফনির নতুন ফোন বাজারে 

ঢাকা: দেশীয় মোবাইল হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি এবার বাজারে নিয়ে এলো ৬ জিবি র‌্যামের নতুন স্মার্টফোন সিম্ফনি জেড৬০ প্লাস। মেটালিক সিলভার এবং রিফ্লেক্টিভ ব্লু কালারের অত্যাধুনিক স্টাইলিশ গ্লাস ব্যাক পার্ট ডিজাইনের জেড৬০ প্লাস স্মার্টফোনটি ২২ জুন থেকে সিম্ফনি মোবাইলের সকল আউটলেটে পাওয়া যাবে।

ফোনটির অপারেটিং সিস্টেমে আছে অ্যান্ড্রোয়েড ১২। ২০৯ এ্যাসপেক্ট রেশিও’র এই হ্যান্ডসেটটিতে রযেছে ৬.৬ ইঞ্চ ইনসেল পাঞ্চ হোল ডিসপ্লে যার রেজ্যুলেশন এইচডি প্লাস বা ৭২০১৬০০। ২.০ গিগাহার্জের পাওয়ারফুল এবং পাওয়ার অ্যাফিসিয়েন্ট অক্টাকোর প্রসেসর ইউনিসক টি৬১৬ এর ১২ ন্যানো মিটার চিপসেট এবং জিপিউ এআরএম মালি জি৫৭, ৭৫০ মেগাহার্জ। ইন্টারনাল স্টোরেজ আছে ১২৮ জিবি, যা এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে ২৫৬ জিবি পর্যন্ত। পাওয়ারফুল চিপসেট এবং আর এম মালি জি৫৭, ৭৫০ মেগাহার্জ জিপিউ থাকার কারণে এসফল্ট এইট, কল অব ডিউটির মতো হাই ডিমান্ডিং গেমগুলো খেলা যাবে অনায়াসে।

স্মার্টফোনটিতে রয়েছে ১.৮ অ্যাপারচার এর ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, যা দিয়ে তোলা যাবে প্রাণবন্ত ছবি। সেলফি তোলার জন্য আছে ২.০ অ্যাপারচার এর ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ক্যামেরার উল্লেখযোগ্য ফিচারগুলো হলো এইআই মোড, বোথ ক্যামেরা পোট্রেইট, ওয়াটার মার্ক, অ্যানহ্যান্স লো লাইট ফটো, স্লোমো, প্যানোরামা, অডিও নোট, কিউ আর কোড, মোশোন ফটো, এইচডিআর ও ফেস বিউটি।

পাওয়ার ব্যাকআপ দিতে এতে আছে ৫ হাজার  মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি, যা দেবে দিন পার করার নিশ্চয়তা। দুটি ন্যানো সিম ব্যবহার করা যাবে এই স্মার্টফোনটিতে। মেমোরি কার্ডের জন্য রয়েছে আলাদা স্লট। এর ফেস আনলক ফিচার মুহূর্তেই ব্যবহারকারীর মুখাবয়ব রিড করতে পারবে। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট, প্যাটার্ন লক ও পাসওয়ার্ড।  

এছাড়াও এই ফোনটির বক্সেই পাওয়া যাবে ১৮ ওয়াটের একটি ফাস্ট চার্জার যা দিয়ে ৪৫ মিনিটে ৬০ পার্সেন্ট চার্য করা যাবে। ফোনটিতে রয়েছে প্রয়োজনীয় সকল সেন্সর। অপারেটর বান্ডেল অফারসহ মাত্র ১১ হাজার ৯৯৯ টাকায় পাওয়া যাবে ফোনটি।  

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, জুন ২১, ২০২৩
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।