ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

কনভার্সেশনাল এআই অ্যান্ড কাস্টমার এক্সপেরিয়েন্স সামিটে রিভ চ্যাট

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৪
কনভার্সেশনাল এআই অ্যান্ড কাস্টমার এক্সপেরিয়েন্স সামিটে রিভ চ্যাট

ঢাকা: ভারতের ব্যাঙ্গালোরে কনভার্সেশনাল এআই অ্যান্ড কাস্টমার এক্সপেরিয়েন্স সামিটে এবার অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ-সিঙ্গাপুরের জয়েন্ট ভেঞ্চার রিভ চ্যাট। আগামী ১৮ ও ১৯ এপ্রিল অনুষ্ঠেয় কনফারেন্সে স্বনামধন্য এ কাস্টমার এঙ্গেজমেন্ট সল্যুশন তাদের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন গ্রাহকসেবা প্ল্যাটফর্ম তুলে ধরবে বলে জানিয়েছে।

  

গ্রাহকসেবায় কৃত্রিম বুদ্ধিমত্তা ও এর প্রভাব নিয়ে বিশেষায়িত এ ইভেন্টটি এর আগেও বিশ্বের অন্যান্য স্থানে অনুষ্ঠিত হয়েছে। তবে এবারই প্রথম ভারতের ব্যাঙ্গালোরে ব্যাপক পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন ইন্ডাস্ট্রির শীর্ষ প্রতিষ্ঠান ও কাস্টমার এক্সপেরিয়েন্স নিয়ে কাজ করা ব্যক্তিরা এ কনফারেন্সে অংশগ্রহণ করবেন বলে জানিয়েছেন ইভেন্টের আয়োজক ও সংশ্লিষ্ট কর্মকর্তারা।

রিভ চ্যাটের সিইও এম রেজাউল হাসান এ ইভেন্টে অংশগ্রহণ নিয়ে উৎসাহ প্রকাশ করে বলেন, এ আয়োজনের সঙ্গে সম্পৃক্ত হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। ভারতসহ পৃথিবীর বিভিন্ন দেশের ইন্ডাস্ট্রি লিডার ও ডিসিশান মেকাররা এখানে উপস্থিত থাকবেন। যেখানে আমরা রিভ চ্যাটের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন চ্যাটবট সল্যুশন, লাইভ চ্যাট ও বিভিন্ন প্রতিষ্ঠান আমাদের এ প্ল্যাটফর্মের মাধ্যমে কাস্টমার এঙ্গেজমেন্ট, সেলস এবং সার্ভিসে যে অভূতপূর্ব পরিবর্তন আনতে সক্ষম হয়েছে তা তুলে ধরবো।

রিভ চ্যাটের এ কাস্টমার এঙ্গেজমেন্ট প্ল্যাটফর্মটি হাইব্রিড কৃত্রিম বুদ্ধিমত্তা ও লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল বৈশিষ্ট্যসম্পন্ন। পাশাপাশি এর নিজস্ব ট্রেইনিং মডিউল রয়েছে। অর্থাৎ এ চ্যাটবট গ্রাহকের আগের কার্যক্রম ও আচরণ অনুযায়ী নিজেকে প্রতিনিয়ত ট্রেইন করবে ও আরও ভালো সেবা দিতে পারবে। জনপ্রিয় অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে কো-ব্রাউজিং, স্ক্রিন শেয়ারিং ও প্রয়োজন অনুযায়ী হিউম্যান এজেন্ট ট্রান্সফার।

রিভ চ্যাট ইতোমধ্যে এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশসহ আমেরিকা ও কানাডার খ্যাতনামা প্রতিষ্ঠানের আস্থা অর্জন করেছে ও সেবা দিয়ে যাচ্ছে। যার মধ্যে রয়েছে কমার্শিয়াল ব্যাংক অব কুয়েত, কলম্বিয়ার স্কশিয়া ব্যাংক, মেক্সিকান সরকারের ন্যাশনাল ইনস্টিটিউট অব ট্রান্সপারেন্সি, বিশ্বের অন্যতম বৃহৎ নেটওয়ার্ক ইকুইপমেন্ট প্রস্তুতকারক ফ্রান্সের লিগ্র্যান্ড, মালয়েশিয়ার পাবলিক গোল্ড, কানাডিয়ান হিয়ারিং ইনস্টিটিউট, ভারতের শীর্ষস্থানীয় এডটেক প্রতিষ্ঠান আইনিউরন ইত্যাদি।  

সিঙ্গাপুরে প্রধান কার্যালয়স্থ এ বাংলাদেশি প্রযুক্তি প্রতিষ্ঠান দেশীয় ব্র্যান্ডগুলোর কাছেও সমান জনপ্রিয়। এর মধ্যে বিকাশ, ১০ মিনিট স্কুল, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স, সাউথইস্ট ব্যাংক, অথবা.কম, লঙ্কা বাংলা ফাইন্যান্স, বাটারফ্লাই গ্রুপ, পিকাবু ও ট্রান্সকম ডিজিটাল উল্লেখযোগ্য।

বাংলাদেশ সময়: ০৯৪৬ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।