ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

৬৪ জেলায় তৈরি করা হচ্ছে ফ্রিল্যান্সার

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৪
৬৪ জেলায় তৈরি করা হচ্ছে ফ্রিল্যান্সার

দেশব্যাপী ফ্রিল্যান্সার তৈরির কাজ চলছে বলে জানিয়েছেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক এস এম আশ্রাফুল। ২৭ নভেম্বর তথ্যপ্রযুক্তি বিষয়ক শিক্ষাপ্রতিষ্ঠান ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটিতে (ডিআইআইটি) দেশের ৩২ টি পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার সায়েন্স বিভাগ থেকে আগত ইন্ডাষ্ট্রিল ট্রেনিং এর শিক্ষার্থীদের সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।



এসময় তিনি তথ্যপ্রযুক্তির বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জনে শিক্ষার্থীদের আহ্বান জানান এবং সৃজনশীল কাজে কর্মজীবন গড়ার উপর গুরুত্ব আরোপ করেন।   

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআইআইটির নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জামান।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি ডিআইআইটির প্রাতিষ্ঠানিক শিক্ষা ও অভিজ্ঞতা অর্জন করে ডিজিটাল বাংলাদেশ নির্মাণে অবদান রাখার আহ্বান জানান।

প্রতিযোগিতামূলক বিশ্ববাজারে টিকে থাকতে হলে শিক্ষার পাশাপাশি প্রযুক্তি শিক্ষার কোনো বিকল্প নেই। তাই নবীন শিক্ষার্থীদের প্রতিনিয়ত পরিবর্তনশীল প্রযুক্তির সাথে  নিজেদের মানিয়ে চলতে পরামর্শ দেন।

আরো বক্তব্য রাখেন ডিআইআইটির পরিচালক রথীন্দ্র নাথ দাস,
সহকারী একাডেমিক পরিচালক মো: মোয়াজ্জেম হোসেন রুবেল এবং কোর্স কোঅর্ডিনেটর ফুয়াদ হাসান।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে ক্রেষ্ট ও সনদ বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ০২১২ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।