ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

কমদামি ‘প্রাইম-৩’ নিয়ে বাজারে ম্যাপল মোবাইল

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৪
কমদামি ‘প্রাইম-৩’ নিয়ে বাজারে ম্যাপল মোবাইল

বাংলাদেশের স্থানীয় মোবাইল হ্যান্ডসেট কোম্পানি ম্যাপল মোবাইল বাজারে নিয়ে এসেছে ‘প্রাইম-৩’। অ্যান্ড্রয়েড-নির্ভর স্বল্পমূল্যের এ স্মার্টফোনটির উল্লেখযোগ্য দিক ব্যাটারি এবং প্রয়োজনীয় সকল সেন্সরের উপস্থিতি।



অ্যান্ড্রয়েড ৪.২.২ (জেলিবিন) চালিত ৪ ইঞ্চি আইপিএস ডিসপ্লের এই হ্যান্ডসেটের অন্যান্য বিশেষ বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ১.২ গিগাহার্টজ ডুয়েলকোর প্রসেসর, ৫১২ মেগাবাইট ৠাম, মিডিয়াটেক চিপসেট। এর ৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরি ৩২ গিগাবাইট পর্যন্ত মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে বাড়িয়ে নেওয়া যাবে।

সুলভ মূল্যের এই হ্যান্ডসেটটির আরো একটি বিশেষ সুবিধা ক্যামেরা। কারণ গুণগতমানের ছবি ধারণে এতে ফ্ল্যাশলাইট সুবিধাসহ ৫ মেগাপিক্সেলের মূল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

উল্লেখ্য, বাজারে স্বল্পমূল্যের যেসব অ্যান্ড্রয়েড স্মার্টফোন আছে তার ব্যাটারি ব্যাকআপ নিয়ে ব্যবহারকারীদের অভিযোগের অন্ত নেই। যে দিকটি বিবচেনায় রেখে ম্যাপল মোবাইল প্রাইম-৩’তে দীর্ঘস্থায়ী ব্যাকআপের জন্য ২,২৫০ মিলি-অ্যাম্পিয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারী নির্দিষ্ট করেছে।

স্মার্টফোনটিতে জি-সেন্সর, লাইট সেন্সর, প্রক্সিমিটি, অ্যাক্সিলেরোমিটার (থ্রিডি) সহ প্রায় প্রয়োজনীয় সকল সেন্সরই রয়েছে। এছাড়া ব্যবহারকারীরা এর ডুয়েল সিমেই থ্রিজি ইন্টারনেট ব্যবহার করতে পারবে। সাদা আর কালো দুটি রঙে পাওয়া যাবে প্রাইম-৩।

দেশের বাজারের জন্য স্মার্টফোনটির নির্ধারিত মূল্য ৫ হাজার ৪৯০ টাকা।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।